বাসস
  ১৭ মে ২০২৩, ১৩:৩৪

স্টয়নিসের ব্যাটিংয়ে মুম্বাইকে হারিয়ে প্লে-অফের দৌঁড়ে থাকলো লক্ষ্ণৌ

লখনৌ, ১৭ মে ২০২৩ (বাসস) : অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিসের ব্যাটিং নৈপুন্যে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ রানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফের দৌঁড়ে থাকলো লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। স্টয়নিস ৪৭ বলে অপরাজিত ৮৯ রান করেন।
গতরাতে নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৩৫ রানে ৩ উইকেট হারায় লক্ষেèৗ। তবে চতুর্থ উইকেটে ৫৯ বলে ৮২ রানের জুটি গড়ে দলকে  দারুনভাবে খেলায় ফেরান অধিনায়ক ক্রুনাল পান্ডিয়া ও স্টয়নিস। ৪২ বলে ৪৯ রান করে আহত অবসর নেন পান্ডিয়া।
অন্যপ্রান্তে ইনিংসের শেষ পর্যন্ত খেলে লক্ষেèৗকে ২০ ওভারে ৩ উইকেটে ১৭৭ রানের লড়াকু সংগ্রহ এনে দেন স্টয়নিস। ৪টি চার ও ৮টি ছক্কায় ৪৭ বলে অপরাজিত ৮৯ রান করেন স্টয়নিস। মুম্বাইয়ের অস্ট্রেলিয়ান পেসার জেসন বেহেরনডর্ফ ২টি উইকেট নেন।
জবাবে মুম্বাইকে ৫৮ বলে ৯০ রানের সূচনা এনে দেন দুই ওপেনার ইশান কিষান ও অধিনায়ক রোহিত শর্মা। ২৫ বলে ৩৭ রানে রোহিত থামলেও, হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৮টি চার ও ১টি ছক্কায় ৩৯ বলে ৫৯ রান করেন কিষান।
দুই ওপেনারের বিদায়ের পর মিডল-অর্ডার ব্যাটাররা দায়িত্বশীল ইনিংস খেলতে না পারায় ২০ ওভারে ৫ উইকেটে ১৭২ রান করে ম্যাচ হারে মুম্বাই। শেষ ওভারে জয়ের জন্য ১১ রান তুলতে পারেনি মুম্বাই। শেষদিকে ১৯ বলে অপরাজিত ৩২ রান করেন অস্ট্রেলিয়ার টিম ডেভিড। লক্ষ্ণৌর জশ ঠাকুর-রবি বিষ্ণোই ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন স্টয়নিস।
১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠলো লক্ষ্ণৌ। সমানসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে নামলো মুম্বাই।