বাসস
  ১৮ মে ২০২৩, ২০:৪৪

‘স্পেশাল’ ম্যানসিটিকে অভিবাদন জানালেন গার্দিওলা

ম্যানচেস্টার (যুক্তরাজ্য), ১৮ মে ২০২৩ (বাসস/এএফপি) : রিয়াল মাদ্রিদকে উড়িয়ে দিয়ে ম্যানচেস্টার সিটি তারকারা নিজেদের প্রমান করেছেন বলে মন্তব্য করেছেন  কোচ পেপ গার্দিওলা। চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে ওই জয়ে, ইন্টার মিলানকে ফাইনালের প্রতিপক্ষ হিসেবে পেয়েছে প্রিমিয়ার লিগের ক্লাবটি। 
পর্তুগাল সুপার স্টার বার্নার্ডো সিলভার জোড়া গোলের পাশাপাশি সেমিফাইনালের দ্বিতীয় লেগে  সিটিজেনদের হয়ে বাকী গোল দুটি করেছেন ম্যান্যুয়েল আকাঞ্জি ও জুলিয়ান আলভারেজ। গত আসরের সেমিফাইনালে হেরে যাওয়া রিয়ালের বিপক্ষে এটি ছিল গার্দিওলার দলের অসাধারণ এক জয়। সিটি বসের ধারনা, শিরোপাধারী রিয়ালের বিপক্ষে তাদের নির্মম এই আগ্রাসন সন্দেহকারীদের নীরব করে দিয়েছে।
গার্দিওলা বলেন,‘ গত বছরের অনুভুতি এখনো আমাদের বিদ্ধ করছে। আজ আমরা সেটি উপড়ে দিয়েছি। গত মৌসুমটি ছিল খুবই বেদনাদায়ক। তখন সবাই বলেছিল এই খেলোয়াড়দের মানষিক দৃঢ়তায় ঘাটতি আছে। এক বছরের মধ্যে আমরা আবারো দেখিয়েছি এই দলের খেলোয়াড়রা কতটা স্পেশাল। 
আমি ধন্যবাদ দিতে চাই আমাদের সব সংগঠক, আমাদের চেয়ারম্যান, মালিক এবং দলের জন্য কাজ করা শেষ ব্যক্তিটিকেও।’
৫-১ গোলের ব্যবধানের এই জয় সিটিকে অসাধারণ ভাবে একটি মৌসুম শেষ করার পথে টিকিয়ে রেখেছে। আগামী রোববার চেলসিকে হারাতে পারলেই প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত হয়ে যাবে সিটিজেনদের। আগামী ৩ জুন এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করবে গার্দিওলার শিষ্যরা। এরপর ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলতে ইস্তাম্বুল যাবে দলটি। লক্ষ্য থাকবে প্রথমবারের মতো ইউরোপীয় ওই অভিজাত টুর্নামেন্টের শিরোপা জয় করা।
গার্দিওলা বলেন,‘ আপনি যখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাবেন তখন সেটি উদাযাপন করবেন। কিন্তু দুর্ভগ্যবশত আমাদের হাতে সেই সময় নেই। কারণ আগামী রোববার আমাদের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের সুযোগ রয়েছে। 
সত্যিকারার্থে ইতালীর কোন ক্লাবের বিপক্ষে কোন ফাইনালকে উপহার ভাবার কোন কারণ নেই।  তারা খুবই প্রতিদ্বন্দ্বিতাপুর্ন। এই জয়ে অনেক প্রশংসা পাওয়া যাবে। তবে আমাদের মানষিক ভাবে প্রস্তুত হতে হবে। ’