বাসস
  ২০ মে ২০২৩, ১৪:৫৯

রেফারিকে কটুক্তি করে দুই ম্যাচ নিষিদ্ধ হলেন ক্লপ

লন্ডন, ২০ মে ২০২৩ (বাসস/এএফপি) : গত মাসে টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে প্রিমিয়ার লিগে জয়ের ম্যাচটিতে রেফারি পল টিয়ারনির সততা নিয়ে প্রশ্ন তুলে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছে লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ।
এ্যানফিল্ডে উত্তেজনাকর ম্যাচটিতে লিভারপুল ৪-৩ গোলে গোলে জয়ী হয়। কিন্তু ম্যাচ শেষে টিয়ারনিকে নিয়ে বিরুপ মন্তব্য করে সমস্যায় পড়েন ক্লপ। দিয়েগো জোতার স্টপেজ টাইমের গোলে জয়ী হয় স্বাগতিকরা। ম্যাচ শুরুর ১৫ মিনিটের মধ্যে ৩-০ এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু ইনজুরি টাইমে রিচার্লিসনের  গোলে ৩-৩ ব্যবধানে  সমতায় ফিরে টটেনহ্যাম। জোতার গোলের পর ক্লপ টাচলাইনে চতুর্থ রেফারি জন ব্রুকসের সামনে এসে বাজেভাবে গোল উদযাপন করতে থাকেন। ঐ সময় ক্লপকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করা হয়। কিন্তু পরবর্তীতে টিয়ারনি ক্লপকে জানান বিষয়টি মোটেই ভাল হয়নি। ক্লপের  দাবী  কি কারনে রেফারি তার বিরুদ্ধে কথা বলেছেন তিনি বুঝতে পারেননি।
ফুটবল এসোসিয়েশন নিষেধাজ্ঞার পাশাপাশি ক্লপকে ৭৫ হাজার পাউন্ড জরিমানাও করেছে। শনিবার এ্যাস্টন ভিলার সাথে লিভারপুলের ম্যাচেও টাচলাইনে থাকতে পারছেন না ক্লপ।
এফএ তাদের বিবৃতিতে জানিয়েছে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে গণমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে টিয়ারনিকে নিয়ে মন্তব্যের ব্যপারে স্বীকারোক্তি দিয়েছেন ক্লপ।
ম্যাচের পরপরই সাংবাদিকদের কাছে ক্লপ বলেছিলেন, ‘টিয়ারনির সাথে আমাদের অতীত ইতিহাস রয়েছে। আমি সত্যিই জানিনা কেন সবসময় সে আমাদের বিরুদ্ধে  কাজ করে। আমার গোল উদযাপনের বিষয়টি পুরোপুরি বৈধ ছিল। কিন্তু যখন সে আমাকে হলুদ কার্ড দিল তখন বলেছিল কাজটি সঠিক হয়নি।’