বাসস
  ২১ মে ২০২৩, ১৮:৩৭
আপডেট : ২১ মে ২০২৩, ১৮:৩৯

বিশ্বকাপ জিতেই ভারতকে কড়া জবাব দেয়ার পরামর্শ আফ্রিদির

করাচি, ২১ মে ২০২৩ (বাসস) : ভারতের মাটিতে আগামী ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তান খেলবে কিনা, সেটি এখনও নিশ্চিত নয়। কারন এশিয়া কাপে পাকিস্তানের মাটিতে ভারত না খেললে বিশ্বকাপ থেকে নিজেদের সরিয়ে নেয়ার হুমকি দিয়ে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির মুখে ভিন্ন সুর। তার মতে, ভারতে মাটিতে বিশ্বকাপ খেলতে যাওয়া উচিত পাকিস্তানের। সেখানে বিশ্বকাপ জিতে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) কড়া জবাব দেয়া উচিত পাকিস্তানের।
আগামী এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। রাজনৈতিক কারনে পাকিস্তান সফর করবে না ভারত। এজন্য ‘হাইব্রিড মডেলের’ এশিয়া কাপের প্রস্তাবও দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঐ প্রস্তাবে এখন পর্যন্ত হ্যাঁ বা না কিছুই বলেনি ভারত। এরমধ্যে বিশ্বকাপে না খেলার হুমকিও দিয়ে রেখেছে পাকিস্তান। পিসিবির ভাষ্য, এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের প্রস্তাব ভারত না মানলে ওয়ানডে বিশ্বকাপ খেলতে দল পাঠাবে না তারা।
পিসিবির এমন সিদ্বান্তের সাথে একমত নন আফ্রিদি। তার মতে, বিশ্বকাপ খেলতে পাকিস্তান দলের যাওযা  এবং সেখানে বিশ্বকাপ জিতে ভারতকে মোক্ষম জবাব দেয়া উচিত।
পাকিস্তানের সংবাদমাধ্যমকে আফ্রিদি বলেন, ‘আমি বুঝতে পারছি না, তারা (পিসিবি) কেন এত অনমনীয় হয়ে আছে এবং বলছে ভারতে খেলতে যাবো না আমরা। বিষয়টি তাদের সহজভাবে দেখা উচিত এবং বুঝতে হবে, আন্তর্জাতিক টুর্নামেন্ট হচ্ছে। পাকিস্তানের উচিত ভারতে গিয়ে খেলা। ছেলেদের ট্রফিটা জিততে বলতে হবে। পুরো জাতি তোমাদের পাশে আছে। এটি শুধুমাত্র আমাদের জন্য বড় জয়ই হবে না, বিসিসিআইকে চড় মারাও হবে।’
ভারতকে মোক্ষম জবাব দিতেই ট্রফি জয়ের কথা জোর দিয়ে বলেন আফ্রিদি, ‘ভারতে গিয়ে ভালো ক্রিকেট খেলো ট্রফি জয় কর। এটাই আমাদের জন্য বিকল্প। আমাদের সেখানে যেতে হবে, ট্রফি জয় করে ফিরতে হবে। তাদের পরিষ্কারভাবে বুঝাতে হবে, আমরা যেকোন জায়গায় ট্রফি জিততে পারি।’ 
২০১২ সালের পর আইসিসির ইভেন্টেই ব্যাট-বলের লড়াইয়ে নামতে হচ্ছে ভারত ও পাকিস্তানকে। রাজনৈতিক অস্থিরতায় নিজ-নিজ মাঠে সিরিজ খেলেনি দু’দল।