বাসস
  ২১ মে ২০২৩, ১৯:৫৩

প্রিমিয়ার লিগের সেরা গোল রক্ষক ডেভিড ডি গিয়া

লন্ডন, ২১ মে ২০২৩ (বাসস) : প্রিমিয়ার লিগে গোল্ডেন গ্লাভস জয়ের পর ডেভিড ডি গিয়া সেরা গোল রক্ষক হিসেবে নিজের অবস্থান ধরে রাখবেন বলে আশা প্রকাশ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ।
ইউনাইটেডের হয়ে গতকাল বোর্নমাউথের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে ১৭তম সরাসরি শট প্রতিহত করেন ডি গিয়া। ডেভিড ব্রুকসের শট ফিরিয়ে দিয়ে দলীয় জয়ে গুরুত্বপুর্ন ভুমিকা রাখেন এই গোল রক্ষক।
প্রিমিয়ার লিগে এই মৌসুমে ডি গিয়ার পরেই আছেন যথাক্রমে আলিসন (১৪), নিক পোপ ও অ্যারন রামসডেল (১৩টি করে)। তবে তাদের কেউ ডি গিয়ার কাছাকাছি পৌঁছাতে পারেননি।
ফুটবল ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় গোল্ডেন গ্লাভন জয়। এর আগে হোসে মরিনহোর আমলে ইউনাইটেড যখন রানারআপ হিসেবে মৌসুম শেষ করেছিলেন তখন ১৮টি শট প্রতিহত করেছিলেন ডি গিয়া।
এরপরও এই গোল রক্ষককে নিয়ে সমালোচনার শেষ নেই। কারণ এই মৌসুমে তার একাধিক ভুলের  মাসুল দিতে হয়েছে ক্লাবকে। সম্প্রতি ওয়েস্টহ্যামের কাছে ইউনাইটেডের পরাজয়ে তিনি গোল উপহার দিয়েছিলেন বলে সমালোচনা হয়েছে। ইউরোপা লিগে সেভিয়ার কাছে রেড ডেভিলদের পরাজয়ের ৩২ বছর বয়সি ওই তারকার ব্যর্থতা রয়েছে বলে মনে করা হয়।
বোর্নমাউথের কাছে পরাজয়ের বিষয়ে ইউনাইটেড কোচ টেন হাগ বলেন,‘ ফুটবল হচ্ছে ভুলের খেলা। আর (ওয়েস্টহ্যামের বিপক্ষে) ম্যাচে খারাপ মুহুর্তে পড়তে হয়েছে।
শেষ পর্যন্ত বলব, আমাদের একজন শীর্ষ গোল রক্ষক রয়েছে, যিনি প্রতিপক্ষের দুর্দান্ত সুযোগ থেকে দলকে রক্ষা করেন। (বোর্নমাউথের বিপক্ষে) প্রথমার্ধে তিনি দারুন সেভ করেছেন।’