বাসস
  ২৩ মে ২০২৩, ১৫:২৯

ট্রেবল জয়ের লক্ষ্যে সিটিকে মনোযোগী থাকতে গুনডোগানের আহবান 

লন্ডন, ২৩ মে ২০২৩ (বাসস/এএফপি) : স্বপ্নের টেব্রল জয়ের পথে থাকা ম্যানচেস্টার সিটি প্রিমিয়ার লিগের শিরোপা জিতে প্রাথমিক কাজটুকু সেড়ে রেখেছে। এখন চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের শিরোপা জয়ের মিশন সিটিজেনদের সামনে। অধিনায়ক ইকে গুনডোগান তাই সতীর্থদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন। 
শনিবার নটিংহ্যাম ফরেস্টের কাছে আর্সেনালের হারে ছয় মৌসুমের পঞ্চমবারের মত ইংলিশ শিরোপা নিশ্চিত হয়েছে সিটির। রোববার চেলসিকে হারিয়ে পেপ গার্দিওলার দল হ্যাটট্রিক শিরোপার আনন্দ উদযাপন করেছে। এদিন অধিনায়ক গুনডোগানের হাতে তুলে দেয়া হয় ইংলিশ লিগের ট্রফি। 
প্রিমিয়ার লিগের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের শিরোপা জয় করে ১৯৯৮-৯৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের পর প্রথম কোন ইংলিশ দল হিসেবে ট্রেবল জয়ের স্বপ্নে বিভোর এখন সিটি।
কিন্তু তার আগে সিটিকে ব্রাইটন ও ব্রেন্টফোর্ডের বিপক্ষে লিগের বাকি দুটি ম্যাচে ধারাবাহিকতা ধরে রাখতে হবে। শেষ ১২টি লিগ ম্যাচসহ ২৪টি ম্যাচে অপরাজিত রয়েছে সিটিজেনরা। জার্মান মিডফিল্ডার গুনডোগান গতি হারানোর শঙ্কা করছেন, ‘বেশ কয়েক সপ্তাহ যাবত আমরা কোন ম্যাচে হারিনি। আর এই স্ট্যান্ডার্ডটাই আমরা নিজেদের জন্য সেট করতে চেয়েছি। আমরা মোটেই ভিন্ন কিছু করিনি, আগে যা করেছি তারই ধারাবাহিকতা বেশ কিছুদিন ধরে বজায় রেখেছি। আশা করছি মৌসুমের শেষে সত্যিকার অর্থেই বিশেষ কিছু অর্জন করতে পারবো। ক্লাবকে আমি ভালবাসি। দুর্দান্ত একটি দলের অংশ হতে পারাটা সত্যিই বিশেষ কিছু। আরো দুটি ট্রফি নিয়ে আমরা মৌসুমটা শেষ করতে চাই। আমাদের হাতে আরো দুটি বড় ফাইনাল রয়েছে। এছাড়াও প্রিমিয়ার লিগের শেষ দুটি ম্যাচও রয়েছে। এখন আমাদের সেগুলোর প্রতি মনোযোগী হতে হবে। আমরা কোন ম্যাচে পয়েন্ট হারাতে চাইনা।’
আগামী ৩ জুন ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে সিটি  প্রতিবেশী ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করবে। সাতদিন পর ইস্তাম্বুলে স্বপ্নের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান। 
বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা গুনডোগানের সাথে প্রিমিয়ার লিগের পাঁচটি শিরোপা জয়ী দলের সদস্য ছিলেন। মৌসুমের শেষে সিটির বিশেষ এক অর্জন সম্পর্কে আত্মবিশ্বাসী ডি ব্রুইনা বলেছেন, ‘আমরা জয়ী হতে পছন্দ করি। কখনোই এ ব্যপারে বিরক্ত হইনা। অতীতেও আমরা অনেক ম্যাচ জয়ী হয়েছিল। বারবার আমরা জয়ী হতে চাই। এ ব্যপারে আমরা কাজ করে যাচ্ছি। ব্রাইটন ও ব্রেন্টফোর্ডের ম্যাচগুলো আমরা উপভোগ করতে চাই। এর মাধ্যমে ইউনাইটেড ও ইন্টারের ম্যাচের প্রস্তুতি নিতে চাই। সবার লক্ষ্য এখন একটাই। আমরা জানি এখন আমাদের দুটি ম্যাচে জিততেই হবে। কিন্তু দুটি ম্যাচই কঠিন। সম্ভাব্য সেরা ভাবেই আমরা নিজেদের প্রস্তুত করতে চাই, আশা করছি ম্যাচগুলো জয়ী হয়ে শতভাগ সফল হতে পারবো।