বাসস
  ২৪ মে ২০২৩, ১৬:১৭

আর্সেনালের সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করলেন সাকা

লন্ডন, ২৪ মে ২০২৩ (বাসস/এএফপি) : আর্সেনালের সাথে দীর্ঘমেয়াদের চুক্তিতে স্বাক্ষর করেছেন বুকায়ো সাকা, প্রিমিয়ার লিগের ক্লাব সূত্র এই ঘোষনা দিয়ে জানিয়েছে ক্যারিয়ারকে আরো সমৃদ্ধ করতে সাকা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছে। নতুন চুক্তি অনুযায়ী ২০২৭ সাল পর্যন্ত আর্সেনালেই থাকছেন সাকা।
ইংল্যান্ডের এই ফরোয়ার্ড এবারের মৌসুমে আর্সেনালের জার্সিতে অসাধারণ খেলেছেন। যদিও মৌসুমের প্রায় বেশীরভাগ সময় টেবিলের শীর্ষে থেকেও শেষ পর্যন্ত শিরোপা অর্জন করতে পারেনি গানাররা। সব মিলিয়ে সাকা ১৪ গোল করা ছাড়াও ১১টি এ্যাসিস্ট করেছেন।
মাত্র আট বছর বয়সে আর্সেনালে যোগ দিয়েছিলেন সাকা। গত দুই মৌসুমে প্রিমিয়ার লিগে প্রতিটি ম্যাচেই তিনি আর্সেনালকে প্রতিনিধিত্ব করেছেন। ২১ বছর বয়সী সাকা ধীরে ধীরে নিজেকে আর্সেনালের অপরিহার্য্য একজন খেলোয়াড়ে পরিনত করেছেন। নিজেকে আরো পরিনত করার জন্য আর্সেনালকে আদর্শ ক্লাব হিসেবে অভিহিত করে সাকা বলেছেন, ‘আমি মনে করি একজন সেরা খেলোয়াড় হিসেবে গড়ে উঠতে হলে যা কিছু প্রয়োজন তার সবই আমি এখানে পেয়েছি। এ কারনেই এখানে থাকতে পেরে আমি দারুন খুশী। ভবিষ্যতেও এখানে থাকতে চাই। কারন সত্যিকার অর্থেই আমি বিশ্বাস করি আমরা সবাই মিলে অনেক বড় কিছু অর্জন করতে পারবো। আমার কাছে এটা আমার ব্যক্তিগত লক্ষ্য, আমি কিভাবে নিজেকে সামনে এগিয়ে নিয়ে যাব, প্রতি ম্যাচে দল আমার কাছ থেকে কি আশা করে, এসব নিয়েই সবসময় চিন্তা করি। এসব পূরনে আমার পরিবার আমাকে সবসময় সহযোগিতা করে। যখন অনুশীলনে আসি তখন সতীর্থ, কোচিং স্টাফরা সহায়তা করে।’
২০১৮ সালে আর্সেনালের জার্সি গায়ে অভিষেক হয়েছিল লন্ডনে জন্ম নেয়া সাকার। এবারের মৌসুমে কাছাকাছি গিয়ে শিরোপা পাওয়া না হলেও ক্লাব সঠিক পথেই আছে বলে বিশ্বাস করেন সাকা। মৌসুমের প্রায় বেশীরভাগ সময়ই টেবিলের শীর্ষে ছিল গানাররা। কিন্তু শেষ মুহূর্তে তাদের টপকে ম্যানচেস্টার সিটি হ্যাটট্রিক শিরোপা জয় করে। তবে টেবিলের দ্বিতীয় স্থান নিশ্চিত হওয়ায় ২০১৬/১৭ সালের পর প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ ঠিকই আদায় নিয়ে নিয়েছে আর্সেনাল। 
সাকা বলেন, ‘সময় আমাদের পক্ষে আছে। আমাদের দলের দিকে তাকালে দেখা যাবে অধিকাংশ খেলোয়াড়ই বয়সে তরুণ। আমরা সবাই ক্ষুধার্ত। আর্সেনালের জার্সি গায়ে বেশীরভাগ খেলোয়াড়েরই কোন শিরোপা পাওয়া হয়নি। সে কারনে শিরোপার জন্য আমরা সবাই মুখিয়ে আছি।’
আর্সেনাল ম্যানেজার মিকেল আর্তেতা সাকার নতুন চুক্তিতে স্বাগত জানিয়েছেন, ‘আমাদের ধারাবাহিক উন্নতিতে দলের অন্যতম সেরা তরুণ খেলোয়াড়কে ধরে রাখতে পারাটা গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে এবং একইসাথে ভবিষ্যতে আমাদের দলের জন্য সাকা অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা  অব্যাহত রাখবে বলেই আমার বিশ্বাস। দুর্দান্ত প্রতিভার পাশাপাশি একজন বিশেষ ব্যক্তি হিসেবে সাকা সকলের কাছে পরিচিত। দলের সবাই তাকে ভালবাসে। এ পর্যন্ত আসার পিছনে তার অনেক কঠোর পরিশ্রম আছে এবং এতে তাকে পরিবার দারুন সহযোগিতা করেছে।