বাসস
  ২১ অক্টোবর ২০২৩, ২২:৫০

রেশাদুর রহমান সিসিবির নতুন সভাপতি শামস মাহমুদ সেক্রেটারি জেনারেল

ঢাকা, ২১ অক্টোবর, ২০২৩ (বাসস): পোল্যান্ড প্রজাতন্ত্রের অনারারি কনসাল জেনারেল রেশাদুর রহমান ২০২৩-২৫ মেয়াদের জন্য কনস্যুলার কর্পস ইন বাংলাদেশের (সিসিবি) সভাপতি নির্বাচিত হয়েছেন । 
আজ ঢাকায় অনুষ্ঠিত সংগঠনের  ১৪তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তাকে সভাপতি নির্বাচিত করা হয়।
এছাড়া ফেডারেল ডেমোক্রেটিক রিপাবলিক অব ইথিওপিয়ার অনারারি কনসাল শামস মাহমুদ সেক্রেটারি জেনারেল এবং গুয়াতেমালা প্রজাতন্ত্রের অনারারি কনসাল জুলফিকার আলী কমিটির কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।
আজ সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 
নিউজিল্যান্ডের অনারারি কনসাল নিয়াজ আহমেদ সিসিবির ২০২১-২০২৩ কার্যনির্বাহী কমিটির সভাপতি ছিলেন।
রিপাবলিক অব সেশেলসের অনারারি কনসাল জেনারেল মো. আমিরুজ্জামান এবং রিপাবলিক অব মাল্টার অনারারি কনসাল এম শোয়েব চৌধুরী  ২০২৩-২৫ মেয়াদের জন্য সহসভাপতি নির্বাচিত হয়েছেন।
কার্যনির্বাহী কমিটির অন্যান্য নবনির্বাচিত সদস্যরা হলেন -ড. মো. সোলায়মান আলম শেঠ সাউথ আফ্রিকা রিপাবলিক চট্টগ্রামের অনারারি কনসাল, নাসরীন জামির লুক্সেমবার্গের অনারারি কনসাল, মোহাম্মদ তানিম হাসান বসনিয়া ও হার্জেগোভিনার অনারারি কনসাল, সৈয়দ ফরহাদ আহমেদ এস্তোনিয়া প্রজাতন্ত্রের অনারারি কনসাল, রিয়াদ মাহমুদ অনারারি কনসাল  বাংলাদেশে জর্জিয়ার কনস্যুলেট।
রেশাদুর রহমান ঢাকা ব্যাংক লিমিটেড এবং ডিবিএল সিকিউরিটিজ লিমিটেডের একজন পরিচালক ও সাবেক চেয়ারম্যান এবং আরআর গ্রুপ এবং ট্রেড হাব বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান।
শামস মাহমুদ শাশা ডেনিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি বাংলাদেশ থাই চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এবং বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিপিসিসিআই) সহসভাপতি। তিনি ঢাকা চেম্বারের সাবেক সভাপতি।
জুলফিকার আলী ইজি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও তিনি জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (জেবিসিসিআই), বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) এবং ভারত-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সদস্য।