বাসস
  ০২ জানুয়ারি ২০২৪, ২০:১৭
আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ২১:০০

বিএসটিআই’র নতুন মহাপরিচালক হলেন এস এম ফেরদৌস আলম

ঢাকা, ২ জানুয়ারি, ২০২৪ (বাসস) : সরকারের অতিরিক্ত সচিব এস এম ফেরদৌস আলম পণ্যের জাতীয় মান নিয়ন্ত্রণকারী সংস্থা ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)’ নতুন মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।
তিনি বিএসটিআই’র মহাপরিচালক (গ্রেড-১) হিসেবে গত রোববার শিল্প মন্ত্রণালয়ে তার যোগদান পত্র জমা দেন।
এস এম ফেরদৌস আলম বিএসটিআই’তে যোগদানের আগে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন ‘বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন।
বিসিএস ত্রয়োদশ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ফেরদৌস আলম ১৯৮৮ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে কৃষি অনুষদে গ্র্যাজুয়েশন এবং একই বিশ্ববিদ্যালয় হতে ১৯৮৯ সালে উদ্যানতত্ত্ব বিষয়ে এমএস ডিগ্রি অর্জন করেন। 
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এই মেধাবী ছাত্র ও রংপুর জেলার কৃতি সন্তান। বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদানের পর মাঠ প্রশাসন, মন্ত্রণালয় এবং বিভিন্ন সেক্টরে সততা, ন্যায়-নিষ্ঠা ও সফলতার সাথে দায়িত্ব পালন করেন।
এছাড়াও,তিনি উচ্চতর শিক্ষা ও প্রশিক্ষণের জন্য ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, চীন ও সৌদি আরব সফর করনে। ব্যক্তি জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক। তার সহধর্মিণী অধ্যাপনা পেশায় নিয়োজিত রয়েছেন।