বাসস
  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:১১

রপ্তানিমুখী পোশাক শিল্পের আমদানিকৃত পণ্য দ্রুত খালাসের আহ্বান বিজিএমইএ’র

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : চট্টগ্রাম কাস্টম হাউজের নবনিযুক্ত কমিশনার মো. জাকির হোসেনের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করে রপ্তানিমুখী তৈরী পোশাক শিল্পের আমদানিকৃত পণ্যের চালান দ্রুত খালাস ও রপ্তানি যথাসময়ে সম্পাদনের আহ্বান জানিয়েছেন বিজিএমইএ নেতৃবৃন্দ।
আজ সকালে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে সংগঠনের একটি প্রতিনিধি দল মো. জাকির হোসেনের সাথে সাক্ষাৎ করেন। এসময় নব-নিযুক্ত কাস্টমস্্ কমিশনারকে বিজিএমইএ’র পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, দীর্ঘ পথ চলায় কাস্টমস্্ কর্তৃপক্ষ সর্বদা আমাদের পাশে থেকে সহযোগিতা করেছে বলেই আমরা বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখতে পেরেছি। এই শিল্পটির উপর নির্ভর করে আমাদের জাতীয় কর্মসংস্থান, সামাজিক নিরাপত্তা এবং আর্ন্তজাতিক পরিমন্ডলে নিজেদের অবস্থান গৌরবের সাথে আত্মপ্রকাশ করেছে। তবে আজ দেশী বিদেশী নানা ষড়যন্ত্রের মুখে পড়ে  শিল্পটি কঠিন চ্যালেঞ্জর সম্মুখিন।
এতে ক্রয়াদেশ বাতিলসহ বিদেশী ক্রেতারা মুখ ফিরিয়ে নিতে শুরু করেছে। এ অবস্থা দীর্ঘায়িত হলে মুখ থুবড়ে পড়বে দেশের সম্ভাবনাময় পোশাক শিল্প, যা আমাদের কারোরই কাম্য নয়। আশা করব কঠিন এ’সময়ে কাস্টমস্্ কর্তৃপক্ষ আমাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।
জবাবে নবনিযুক্ত কমিশনার মো. জাকির হোসেন বলেন, জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন ও কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য। পোশাক শিল্পের আমদানিকৃত পণ্য চালান দ্রুত খালাস ও রপ্তানি যথাসময়ে সম্পাদনে কার্যক্রম সহজীকরণ এবং পোশাক শিল্পের আমদানি-রপ্তানি সংক্রান্ত বিরাজমান সমস্যা সমূহ পারষ্পরিক আলোচনা ও সহযোগিতার মাধ্যমে দ্রুত সূরাহায় কাস্টমস্ হাউস কর্তৃক সর্বাত্মাক সহযোগিতা করবে বলে আশ্বাস দেন তিনি।
বিজিএমইএ’র পরিচালক এম. এহসানুল হক, মোহাম্মদ মুসা, রাকিব আল নাসের, গাজী মো. শহীদউল্লাহসহ চট্টগ্রাম কাস্টম হাউজের উর্দ্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।