বাসস
  ০১ অক্টোবর ২০২৪, ১৯:৩৯
আপডেট : ০১ অক্টোবর ২০২৪, ২২:০০

পোশাক শিল্পের নিরাপত্তা : যৌথ বাহিনীকে ধন্যবাদ বিজিএমইএ'র

ঢাকা, ১ অক্টোবর, ২০২৪ (বাসস):  তৈরী পোশাক (আরএমজি) শিল্পে সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখতে যৌথ বাহিনীর পূর্ণ সহযোগিতা প্রদানের জন্য যৌথ বাহিনীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)। সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ধন্যবাদ জানান।
বিজিএমইএ জানিয়েছে, যৌথ বাহিনীর সক্রিয় সহযোগিতায় শ্রমিকদের অসন্তোষ নিরসন ও কারখানা খোলা রাখা সম্ভব হয়েছে। শ্রমিকদের ১৮ দফা দাবি মেনে নেয়ার পরও, অন্যায় দাবি করে ও গুজব ছড়িয়ে কিছু কারখানায় অস্থিরতা তৈরি হলেও, সেগুলোর সংখ্যা নিতান্তই কম। কারখানা সমস্যায় পড়ার সাথে সাথেই যৌথ বাহিনীর সদস্যরা এসে সমস্যা সমাধান করে, কারখানা চালু রাখতে সহায়তা করে চলেছে বলে জানিয়েছে বিজিএমইএ।
সোমবার বিজিএমইএ কমপ্লেক্সে পোশাক কারখানার বর্তমান পরিস্থিতি নিয়ে যৌথ বাহিনীর সাথে এক মতবিনিময় সভায় বিজিএমইএ’র পক্ষ থেকে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব এসব কথা বলেন।
আবদুল্লাহ হিল রাকিবের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সেনাবাহিনী, শিল্প পুলিশ, ডিজিএফআই, এনএসআই, র‌্যাব, বিজিবি এবং কারখানা মালিকদের প্রতিনিধিবৃন্দ।
আরএমজি শিল্পের মালিকরা জানিয়েছেন, কিছু পক্ষের ইন্ধনে পোশাক শিল্পে এই নৈরাজ্য চলছে। তারা পোশাক শিল্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে যৌথ বাহিনীর সহযোগিতায় সন্তোষ প্রকাশ করেন।