বাসস
  ০৩ অক্টোবর ২০২৪, ১৮:১৫
আপডেট : ০৩ অক্টোবর ২০২৪, ১৮:১৬

ইথিওপিয়ান এয়ারলাইন্সের ঢাকা অভিষেক : থাকছে বিশেষ ছাড়

ঢাকা, ৩ অক্টোবর, ২০২৪ (বাসস): ঢাকা থেকে বিশ্বের সকল গন্তব্যে ফ্লাইট পরিচালনার জন্য বিশেষ টিকেট অফার ‘বাই-ওয়ান-গেট-ওয়ান-ফ্রি’ (একটা কিনলে আরেকটা ফ্রি) ঘোষণা করেছে আফ্রিকার শীর্ষস্থানীয় বিমান সংস্থা ইথিওপিয়ান এয়ারলাইন্স।
এয়ারলাইন্সটি আদ্দিস আবাবা-ঢাকা-আদ্দিস আবাবা রুটে সাপ্তাহে পাঁচটি ফ্লাইট পরিচালিত হবে। উদ্বোধনী ফ্লাইটটি ২ নভেম্বর ইথিওপিয়ার রাজধানী থেকে ৩ নভেম্বর ঢাকায় পৌঁছবে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় অফারটি ৩ থেকে ১৮ নভেম্বর ২০২৪ পর্যন্ত পাওয়া যাবে। তবে ২০ অক্টোবরের মধ্যে টিকিট কিনতে হবে।
রিদম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ইথিওপিয়ান এয়ারলাইন্সের জেনারেল সেলস এজেন্ট সোহাগ হোসেন বলেন, আমরা আমাদের যাত্রীদের জন্য একটি আকর্ষণীয় অফার দিতে চেয়েছিলাম এবং আমাদের বিশ্বাস, এই অফারটি বাংলাদেশি যাত্রীদের একটি স্টার অ্যালায়েন্স এয়ারলাইন্সের বিশ্বমানের পরিষেবা উপভোগ করতে উৎসাহিত করবে।
তিনি বলেন, অফারটি নিতে যাত্রীদের অবশ্যই ২০ অক্টোবরের মধ্যে টিকিট কিনতে হবে এবং ১৮ নভেম্বরের মধ্যে ঢাকা থেকে ফ্লাই করতে হবে, তবে ফিরতি ফ্লাইটের জন্য যেকোনো তারিখের টিকেট কেনা যাবে।
বাংলাদেশে এয়ারলাইন্সটির কান্ট্রি ম্যানেজার ইয়োহানেস বেকেলে বলেন, নতুন রুটটি প্রবাসী বাংলাদেশিদের বিশেষ সুবিধা দেবে।  তারা সাশ্রয়ী ভাড়ায়  আদ্দিস আবাবা হয়ে ইউরোপ ও উত্তর আমেরিকার প্রধান শহরগুলো ভ্রমন করতে পারবেন।
তিনি বলেন, ইথিওপিয়ান এয়ারলাইন্স বোয়িং বি ৭৮৭ ড্রিম লাইনারের মাধ্যমে ঢাকা ফ্লাইট পরিচালনা করবে। চাহিদা বাড়ার প্রেক্ষিতে প্রতিদিনের ফ্লাইটের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা করেছে তাদের।
ঢাকা রুট এয়ারলাইন্সটির বিস্তৃত নেটওয়ার্ক সম্প্রসারিত করবে। এটি আফ্রিকার ৬৩টিরও বেশি এবং বিশ্বের প্রায় ১৫০টি গন্তব্যকে সংযুক্ত করবে।
১৪৭টি বিমান বহর নিয়ে ইথিওপিয়ান এয়ারলাইন্স- যাত্রী, গন্তব্য ও আয়ের দিক থেকে আফ্রিকার বৃহত্তম বিমান প্রতিষ্ঠান।