বাসস
  ০১ মার্চ ২০২৩, ২০:০০

জাপান সফর করতে বাংলাদেশী পর্যটকদের আমন্ত্রণ জানালো জেএনটিও

ঢাকা, ১ মার্চ, ২০২৩ (বাসস): জাপান ন্যাশনাল ট্যুরিজম অর্গানাইজেশন (জেএনটিও) বাংলাদেশী পর্যটকদের জাপান ভ্রমণে আকৃষ্ট করতে প্রথমবারের মতো এখানে একটি স্থানীয় পর্যটন মেলায় অংশ গ্রহণ করতে যাচ্ছে।
আজ জেএনটিও সিঙ্গাপুর অফিসের সিনিয়র ডিরেক্টর সুজুমোরি কানাকো বাসসকে বলেন, ‘আপনি কি কখনো জাপানে গিয়েছিলেন? আপনি কি দেখতে চান যে, জাপান ও সেখানে জনগণ কেমন আছে? তাহলে আগামী তিন দিনের মেলায় আমাদের প্যাভিলিয়নে চলে আসুন।’ 
বাংলাদেশের কোন পর্যটন মেলায় প্রথমবারের মতো জাপানের অংশগ্রহণের প্রচারণাকালে তিনি একথা বলেন।
জেএনটিও জাপানের বিভিন্ন পর্যটন গন্তব্য সম্পর্কে তথ্য প্রদর্শন করবে। তারা আগামী ২ থেকে ৪ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠেয় বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ) ২০২৩-এ প্যাভিলিয়নে বাংলাদেশী পর্যটকদের জন্য ‘সূর্যোদয়ের দেশে’ যাওয়ার বিষয়ে পরামর্শ দিবে।
কানাকো আরো বলেন, তারা মেলায় ভার্চুয়াল রিয়েলিটি (ভিআর) শো আয়োজন করবে। এখানে সম্ভাব্য বাংলাদেশী পর্যটকরা জাপানের বিভিন্ন পর্যটন গন্তব্যগুলোতে ভার্চুয়াল ভ্রমণ অভিজ্ঞতা লাভ করতে পারবেন।
তিনি আরো বলেন, বিআইসিসি’র কার্নিভাল হলে জেএনটিও প্যাভিলিয়নে জাপানের ঐতিহ্যবাহী গ্রীষ্মকালীন কিমোনো পোশাক ‘ইউকাতা’ পরিধান করে ফটোশুটের সুযোগ এবং দর্শকদের জন্য আকর্ষণীয় উপহার থাকবে। 
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি), বাংলাদেশ পর্যটন বোর্ড (বিটিবি), এফবিসিসিআই ও বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের সহযোগিতায় দেশের শীর্ষ ট্যুর পরিচালনাকারী সংগঠন ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিওএবি) এই পর্যটন মেলার আয়োজন করতে যাচ্ছে।
জাপান ছাড়াও ভারত, নেপাল, শ্রীলংকা, মালদ্বীপ, ভিয়েতনাম, জাপান, তুরস্ক ও সংযুক্ত আরব আমিরাত সহ বিভিন্ন দেশের পর্যটন সংস্থা এই মেলায় অংশ নিবে।
আগামীকাল সকাল ১০টা ৩০ মিনিটে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী মেলার উদ্বোধন করবেন ।
মেলা চলাকালীন বিটুবি অধিবেশন, সেমিনার ও গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হবে। মেলা সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।