বাসস
  ০১ মার্চ ২০২৩, ২১:৫৯

জাপানের প্রধান সাপ্লাই চেইন কোম্পানী বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে

ঢাকা, ১ মার্চ, ২০২৩ (বাসস): জাপানের ফরওয়ার্ডিং ও সাপ্লাই চেইন কোম্পানি কিন্তেৎসু ওয়ার্ল্ড এক্সপ্রেস বাংলাদেশের শিল্প উদ্যোগে সক্রিয়ভাবে অংশগ্রহণের লক্ষ্যে বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে।
আজ এখানে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কেডবিউøই গ্রুপ বাংলাদেশসহ দক্ষিণ-পূর্ব এশিয়া জুড়ে সহজ পরিষেবা প্রদান এবং তার নেটওয়ার্ক সম্প্রসারণে প্রতিশ্রুতিবদ্ধ।’
বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরির উপস্থিতিতে গ্রুপের উচ্চপদস্থ কর্মকর্তারা মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে কেডব্লিউই’র আনুষ্ঠানিক কার্যক্রমের ঘোষণা দেন।
এটি জাপানের রেলওয়ে হোল্ডিং কোম্পানি কিন্তেৎসু গ্রুপ হোল্ডিংসের একটি সহযোগী প্রতিষ্ঠান এবং এটি বিমান ও সমুদ্র পথে মালমাল ফরওয়ার্ডিং, কাস্টমস ব্রোকারেজ এবং গুদামজাতকরণ ব্যবস্থাপনা পরিষেবা প্রদান করে।
৪৫টিরও বেশি দেশ, ৩০৪টি নগরী ও ৬৮৫টি স্থানে আনুমানিক ১৮ হাজারের বেশি কর্মীসহ বিশ্বব্যাপী উপস্থিতি থাকার কারণে, গ্রুপটির টার্নওভার ৭ বিলিয়ন মার্কিন ডলারের বেশি। কেডব্লিউই এবং এর গ্রুপ কোম্পানিগুলো খুচরা পণ্য, মোটরগাড়ি, স্বাস্থ্যসেবা, হাই-টেক এবং সমুদ্র ও বিমান পরিবহন খাতে বিশ্বব্যাপী শীর্ষ ১৫ কোম্পানিগুলোর অন্যতম।