বাসস
  ১৩ মে ২০২৩, ১৮:২৪
আপডেট : ১৩ মে ২০২৩, ১৮:৪৪

অবকাঠামো নির্মাণ পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী শেষ

ঢাকা, ১৩ মে, ২০২৩ (বাসস): অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য জ্বালানী, সেইফ এইচভিএসিআর ও পানি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট দেশী ও বিদেশী প্রতিষ্ঠানসমূহের পণ্য ও সল্যুশন সার্ভিসেস-এর তিনদিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী আজ রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসিবি) শেষ হয়েছে। 'সেইফকন ২০২৩' শীর্ষক এই  প্রদর্শনীর আয়োজক ছিল সেভর ইন্টারন্যাশনাল লিমিটেড।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গত বৃহস্পতিবার প্রদর্শনীর উদ্বোধন করেন। সেভর ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়জুল আলম জানান, এটি বাংলাদেশে অবকাঠামো নির্মাণ শিল্পের ওপর বড় ধরনের প্রদর্শনী। এখানে অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য জ্বালানী, পানি ব্যবস্থাপনা ও এইচভিএসিআর সংশ্লিষ্ট যত পণ্য ও সল্যুশন সার্ভিসেস প্রতিষ্ঠান আছে, তারা অংশগ্রহণ করে।
তিনি বলেন, গত তিন দিনে প্রায় ২০ হাজার দশর্নার্থী এক্সপো ঘুরে দেখেছেন। যারা মূলত এই শিল্পের  সঙ্গে সংশ্লিষ্ট। এছাড়া সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজেক্ট থেকে ভিজিটররা প্রদর্শনীতে আসেন। তারা এখানে অনেকগুলো পণ্য ও সল্যুশন সার্ভিস দেখার সুযোগ পেয়েছেন।
মূলত অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে যেসব পণ্য টেকসই, এনার্জি ইফিশিয়েন্ট এবং পরিবেশবান্ধব, সেসব পণ্যই কেবল এই প্রদর্শনীতে স্থান পায়। বাংলাদেশসহ ১৬টি দেশের ১২০টি প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশগ্রহণ করে।