বাসস
  ১৩ জুন ২০২৩, ২০:৩২

সাউথ বেঙ্গল ট্রেডিং কোম্পানি সাবরাং ট্যুরিজম পার্কে জমি বরাদ্দ পাচ্ছে

ঢাকা, ১৩ জুন, ২০২৩ (বাসস) : বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) সাবরাং ট্যুরিজম পার্কে জমি বরাদ্দ দেয়ার লক্ষ্যে সাউথ বেঙ্গল ইন্টারন্যাশনাল ট্রেডিং কোম্পানির সঙ্গে চুক্তি সই করেছে।
কোম্পানিটি সাবরাং ট্যুরিজম পার্কে ২ একর জমির বরাদ্দ পেয়েছে। বিনিয়োগ প্রস্তাব অনুযায়ী প্রায় ৩৩ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে হোটেল ও রিসোর্ট নির্মাণ করবে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে প্রায় ৩০০ মানুষের কর্মসংস্থান হবে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
সাউথ বেঙ্গল ইন্টারন্যাশনাল ট্রেডিং সাউথ বেঙ্গল গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান। গ্রুপের অন্যান্য ব্যবসায়িক কার্যক্রমের মধ্যে রয়েছে রিয়েল এস্টেট, গার্মেন্টস, ট্রেডিং, ট্যুরস এন্ড ট্রাভেলস ইত্যাদি।
বেজার পক্ষে বেজার নির্বাহী সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মজিবর রহমান এবং সাউথ বেঙ্গল ইন্টারন্যাশনাল ট্রেডিংয়ের চেয়ারম্যান মোহাম্মদ আলী আশরাফ জমি বরাদ্দ চুক্তিতে সই করেন। 
বিনিয়োগকারীকে চুক্তি স্বাক্ষরের জন্য অভিনন্দন জানিয়ে বেজার নির্বাহী সদস্য বলেন, বেজা বাংলাদেশে বিনিয়োগ-বান্ধব সুস্থ পরিবেশ গড়ে তুলতে সমর্থ হয়েছে। তিনি আরও বলেন, সাবরাং ট্যুরিজম পার্কটিকে একটি বিশ্বমানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য বেজা ইতোমধ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। তিনি বলেন, সরকারের আন্তরিক সহযোগিতা পেলে অচিরেই সাবরাং ট্যুরিজম পার্ক পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।
সাউথ বেঙ্গল ইন্টারন্যাশনাল ট্রেডিংয়ের চেয়ারম্যান বেজাকে ধন্যবাদ জানিয়ে বলেন, আশা করছি হোটেল স্থাপনের কাজ দ্রুত শুরু করতে পারবো। তিনি বলেন, সুদীর্ঘ বালুকাময় সৈকতে অবস্থিত সাবরাংয়ের মত নয়নাভিরাম স্থানে পর্যটনের বিকাশে তার প্রতিষ্ঠান কাজ করতে চায়।