বাসস
  ০৯ আগস্ট ২০২৩, ২১:০০

গোপালগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতা 

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ৯ আগস্ট ২০২৩ (বাসস): স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলায় আজ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে গোপালগঞ্জের জেলা প্রশাসক সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী শিশু-কিশোর শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।
আজ বুধবার বেলা ১১ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি সহযোগিতায় শহরের শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তন চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।
জেলা শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত জানান, চিত্রাংকন প্রতিযোগিতার ‘ক’ বিভাগে শিশু শ্রেণি থেকে ৩য় শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিয়েছে। এ বিভাগে চিত্রাংকন প্রতিযোগিতার বিষয় ছিল উন্মুক্ত।
তিনি জানান, ‘খ’ বিভাগে ৪র্থ শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী ও ‘গ’ বিভাগে ৭ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়। খ ও গ বিভাগে চিত্রাকনের বিষয় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’।
এছাড়াও ‘ক’ বিভাগে  ৫ম শ্রেণি থেকে ৭ম শ্রেণির শিক্ষার্থীরা এবং ‘খ’ বিভাগে ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা ‘ বঙ্গবন্ধু ও বাংলাদেশ ’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় অংশ নেয়। 
জেলা কালচারাল অফিসার জানান, প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের জন্ম নিবন্ধন সনদ প্রতিযোগিতার সময় জমা নেওয়া হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতার জন্য কার্টিজ পেপার এবং রচনা প্রতিযোগিতার জন্য  কাগজ জেলা শিল্পকলা একাডেমি থেকেই সরবরাহ করা হয়েছে। আগামী ১৫ আগস্ট জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী শিশু-কিশোর শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।