বাসস
  ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৯

কোটালীপাড়ায় ৫ দিনব্যাপী কবি সুকান্ত মেলা শুরু কাল

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস): জেলার কোটালীপাড়ায় আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে পাঁচদিন দিনব্যাপী কবি সুকান্ত মেলা। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে মেলার আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। 
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও  জেলা প্রশাসন এই মেলার আয়োজন করেছে। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করবেন।
উপজেলার আমতলী ইউনিয়নের উনশিয়া গ্রামে কবি সুকান্ত ভট্টাচার্যের পৈত্রিক ভিটায় এই মেলা অনুষ্ঠিত হবে। মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আবৃত্তি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এছাড়াও থাকবে বাংলাদেশের বরেণ্য শিল্পীর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। বসবে বই ও গ্রামীণ মেলা। 
উপজেলা প্রশাসন ও আইনশৃংখলা বাহিনী কবির বাড়িটি সার্বক্ষণিকভাবে মনিটরিং করছেন। অপরদিকে এই মেলাকে কেন্দ্র করে নবরূপে সেজেছে কবির বাড়ি ও এর আশপাশের এলাকা। 
কবি সুকান্ত স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক অশোক কর্মকার বলেন, কবির জন্মবার্ষিকী উপলক্ষে ১০বছর ধরে কবির পৈত্রিক ভিটায় আমরা মেলা করে আসছি। 
উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, স্থানীয় সুধীজনদের সহযোগিতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন এ মেলা আয়োজনের উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে আমরা মেলার সব আয়োজন  শেষ করেছি।