বাসস
  ০৮ এপ্রিল ২০২৩, ১৮:৫২
আপডেট : ০৮ এপ্রিল ২০২৩, ২১:১৬

ঐতিহ্যবাহী নানা আয়োজন নিয়ে তিন দিনব্যাপী ঈদ প্রদর্শনী শেষ হলো আজ

ঢাকা, ৮ এপ্রিল, ২০২৩ (বাসস) : ঐতিহ্যবাহী নানা আয়োজন নিয়ে তিন দিনব্যাপী ঈদ প্রদর্শনীর আজ শেষ।
রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির পুস্পগুচ্ছ হলরুমে (২ নং হল) বৃহস্পতিবার থেকে শুরু হয়েছিল তিন দিনব্যাপী এই প্রদর্শনী। 
প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত ।
প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কার্নিভাল আয়োজিত এই প্রদর্শনীর উদ্বোধন করেছেন ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রুবাবা দৌলা। 
সূত্র জানায়, বাংলাদেশের শিল্প-সংস্কৃতির নানা আয়োজন দর্শকদের উপভোগের সুযোগ তৈরিই এই প্রদর্শনীর লক্ষ্য। এই কার্নিভাল প্লাটফর্মটি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য যেমন একটি ভালো সুযোগ সৃষ্টি করেছে; তেমনি ভোক্তাদের জন্যও প্রয়োজন অনুসারে পণ্য বাছাইয়ের সুযোগ রেখেছে। 
প্রদর্শনীর উদ্বোধনী দিনে বাংলাদেশ কার্নিভালের ফাউন্ডার মেম্বার রুবাইয়াৎ অদিতি বলেছেন, দেশীয় উদ্যোক্তাদের তৈরি পোশাক কেনাকাটার জন্য এই প্রর্দশনীটি  উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এখানে এক ছাদের নিচে দেশীয় পণ্য, শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যকে উপস্থাপন করা হয়েছে। প্রর্দশনীতে ঈদ উৎসব ও সংস্কৃতির সাথে সম্পর্কিত নানা পণ্যের সমাহারের মধ্যে রয়েছে ঐতিহ্যবাহী পোশাক, গয়না, খাবার, উপহার ও গৃহসজ্জার সামগ্রী । সমাপনী অনুষ্ঠানে র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণীসহ নানা আয়োজন আছে ।
সমাপনী দিনে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শো, র‌্যাফেল ড্র সহ নানা আয়োজন থাকছে।