বাসস
  ১৭ জুলাই ২০২৩, ২১:১৫

শিল্পমনস্ক তরুণ প্রজন্ম গড়তে চারুকলা উৎসব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা, ১৭ জুলাই, ২০২৩ (বাসস) : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, তরুণ প্রজন্মকে শিল্প-সংস্কৃতি মনস্ক করে গড়ে তুলতে চারুকলা উৎসব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
প্রতিমন্ত্রী আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে সপ্তাহব্যাপী ঢাকা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আর্ট বাংলা ফাউন্ডেশন ‘৪র্থ বাংলা চারুকলা উৎসব, ময়মনসিংহ ২০২২’-এ নির্মিত শিল্পকর্মের সপ্তাহব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথি বলেন, শিল্প-সংস্কৃতির নতুন নতুন ও ব্যতিক্রমী উদ্যোগকে সমর্থন ও পৃষ্ঠপোষকতা প্রদান করে আসছে সংস্কৃতি মন্ত্রণালয়। 
একইভাবে বাংলা চারুকলা উৎসব আয়োজনে ক্ষেত্রে আর্ট বাংলা ফাউন্ডেশনকে নিয়মিত সহযোগিতা প্রদান করেছে। 
উল্লেখ্য, বাগেরহাটে অনুষ্ঠিব্য '৫ম বাংলা চারুকলা উৎসব' হবে। এ পর্যন্ত জয়পুরহাট, নীলফামারী, গাজীপুর ও ময়মনসিংহে বাংলা চারুকলা উৎসব শেষ হয়েছে। পর্যায়ক্রমে দেশের সব কয়টি জেলায় চরুকলা উৎসব হবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন ঢাকা বিশ্ববদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর ডিএমডি এটিএম তাহমিদুজ্জামান ও বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী। 
শুভেচ্ছা বক্তব্য রাখেন আর্ট বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ ইউনুস ও ৪র্থ বাংলা চারুকলা উৎসব ২০২২, ময়মনসিংহ এর কিউরেটর হারুন অর রশীদ টুটুল। 
প্রদর্শনীটি প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।