বাসস
  ২৫ আগস্ট ২০২৪, ১৯:৪৯

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, আক্রান্ত ৩১৯ জন 

ঢাকা, ২৫ আগস্ট, ২০২৪ (বাসস) : গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে  ৩১৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৭৮ জন।
আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক সাংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৩৭ জন, চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৬৮ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৯ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৬০ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৬৭ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৫৩ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) সাতজন, রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) পাঁচজন এবং রংপুর বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) তিনজন রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ২৯৯ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।  চলতি বছর হাসপাতাল থেকে  ছাড়া পাওয়ার মোট সংখ্যা   ৯ হাজার ৭৫৪ জন ।
চলতি বছর  ২৫ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১১ হাজার ২৭৮ জন। এর মধ্যে ৬১ দশমিক ৩ শতাংশ পুরুষ এবং ৩৮ দশমিক ৭ শতাংশ নারী।