বাসস
  ২৩ জুন ২০২৩, ১৮:৪১

সাভারের বিসিক চামড়া শিল্প নগরীতে ট্যানারী শ্রমিকদের জন্য দিনব্যাপী স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

ঢাকা, ২৩ জুন, ২০২৩ (বাসস) : সাভার উপজেলার হেমায়েতপুরস্থ ‘বিসিক চামড়া শিল্প নগরী’তে ট্যানারী শ্রমিকদের জন্য আজ দিনব্যাপী এক স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
সলিডারিটি সেন্টার- বাংলাদেশ অফিসের সহযোগিতায় ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়ন এ স্বাস্থ্য ক্যাম্পটির আয়োজন করে। এই স্বাস্থ্য ক্যাম্প থেকে দুই শতাধিক শ্রমিককে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয়। পাশাপাশি সকলের জন্য বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষারও ব্যবস্থা রাখা হয়। মেডিসিন বিশেষজ্ঞ ও স্কিন বিশেষজ্ঞ ডাক্তারগণ স্বাস্থ্য ক্যাম্পে শ্রমিকদেরকে স্বাস্থ্য বিষয়ে পরামর্শ  প্রদান করেন। 
ট্যানারী ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ-এর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল মালেকের পরিচালনায় অনুষ্ঠিত স্বাস্থ্য ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ক্যাম্প উদ্বোধন করেন বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত উল্লাহ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সলিডারিটি সেন্টার বাংলাদেশ অফিসের লিগ্যাল কাউন্সিলর এডভোকেট সেলিম আহসান খান। 
উদ্বোধনী অনুষ্ঠানে ট্যানারি শিল্প অঞ্চলে একটি পূর্ণাঙ্গ হাসাপাতাল নির্মাণ ও কমিউনিটি ক্লিনিক নির্মাণ, কর্মক্ষেত্রে নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক কর্মসূচি পালন এবং শোভন কাজের পরিবেশ নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয়।