বাসস
  ১৯ আগস্ট ২০২৩, ১১:০৮

ইরাকে সড়ক দুর্ঘটনায় ফরাসি সৈন্য নিহত

প্যারিস, ১৯ আগস্ট, ২০২৩ (বাসস ডেস্ক) : ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাক্রোঁ শুক্রবার বলেছেন, ইরাকে সড়ক দুর্ঘটনায় এক ফরাসি সৈন্য নিহত হয়েছেন। ইরাকি সশস্ত্র বাহিনীর প্রশিক্ষণ মিশনে অংশ নিতে যাওয়ার সময় তিনি দুর্ঘটনার শিকার হন। খবর এএফপি’র।
ফ্রান্সের সশস্ত্র বাহিনী মন্ত্রণালয় জানায়, সার্জেন্ট ব্যাপটিস্ট গাউচোট গাড়িতে করে যাওয়ার সময় তার গাড়িটি রাস্তা থেকে ছিটকে পড়ে গেলে তিনি গুরুতরভাবে আহত হন।
মন্ত্রণালয় জানায়, আরবিল হাসপাতালে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হলেও গুরুতর আঘাতজনিত কারণে তিনি মারা যান। এদিকে দুর্ঘটনার সময় তার সাথে থাকা অপর এক সৈনিককে বাগদাদের সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এলিসি প্রাসাদ বলেছে, ফরাসি প্রেসিডেন্ট ‘ইরাকে এক সড়ক দুর্ঘটনায় ১৯তম ইঞ্জিনিয়ার রেজিমেন্টের সার্জেন্ট ব্যাপটিস্ট গাউচোটের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।’
এলিসি প্রাসাদ আরো বলেছে, মাক্রো ‘ইরাকি জনগণ ও কর্তৃপক্ষের প্রতি তার সমর্থন এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে ইরাকের নিরাপত্তা বাহিনীকে প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি তাদের সাথে কাজ চালিয়ে যাওয়ার জন্য ফ্রান্সের দৃঢ় সংকল্প পুনর্ব্যক্ত করেন।’