বাসস
  ২৮ জুলাই ২০২৪, ১২:৪৪

রাশিয়ান নৌবাহিনী দিবসের প্যারেডে অংশ নিচ্ছে প্রায় ২০০টি যুদ্ধ জাহাজ

মস্কো, ২৮ জুলাই, ২০২৪ (বাসস ডেস্ক): রাশিয়ান নৌবাহিনী দিবসের প্যারেডে ২০০টি যুদ্ধ জাহাজ এবং নৌযান প্রতিরক্ষা সরঞ্জামগুলো প্রদর্শন করবে বলে আশা করা হচ্ছে।
আজ ২৮ জুলাই নৌবাহিনী দিবসে সেন্ট পিটার্সবার্গে একটি নৌ কুচকাওয়াজ এবং সামরিক ক্রীড়া উৎসব,ক্যাস্পিয়ান ফ্লোটিলার নিজ ঘাঁটিতে এবং ভূমধ্যসাগরে নৌ টাস্ক ফোর্সের ঘাঁটিতে প্রতিরক্ষা সরঞ্জামগুলো প্রদর্শন করবে। প্রতিরক্ষা মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।
মন্ত্রণালয় বলেছে,‘২৮ জুলাই, ২০২৪-এ রাশিয়ান নৌবাহিনীর দিবস উপলক্ষে নৌ কুচকাওয়াজ এবং সামরিক ক্রীড়া উৎসব সেন্ট পিটার্সবার্গে, উত্তর বাল্টিক এবং প্যাসিফিক ফ্লিট,ক্যাস্পিয়ান ফ্লোটিলা এবং ভূমধ্যসাগরে রাশিয়ান নৌবাহিনীর স্থায়ী টাস্ক ফোর্সের প্রধান ঘাঁটিগুলোর জলসীমায় অনুষ্ঠিত হবে।’
সেন্ট পিটার্সবার্গ এবং রাশিয়ান নৌবাহিনীর প্রধান ঘাঁটিগুলিতে নৌবাহিনী দিবস উদযাপন অনুষ্ঠানগুলোতে কনসার্ট, সামরিক ব্যান্ডের পারফরম্যান্স এবং উৎসব আতশবাজি প্রদর্শনের মধ্যে শেষ হবে।
মন্ত্রণালয় বলেছে,‘২০২৪ সালে নৌবাহিনীর উৎসবের অংশ হিসাবে প্রধান নৌ কুচকাওয়াজ এবং সামরিক ক্রীড়া উৎসবে বিভিন্ন শ্রেণীর ২০০টি জাহাজ এবং নৌযান অংশ সেবে। ১০০ টিরও বেশি সামরিক সরঞ্জাম এবং ১৫,০০০ সেনা সদস্যও এতে নিযুক্ত রয়েছে।’