বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ১২:১৬
আপডেট : ২৩ আগস্ট ২০২৪, ১৩:২২

পাকিস্তানে বন্দুকধারীর অতর্কিত হামলায় ১২ পুলিশ কর্মকর্তা নিহত

লাহোর, পাকিস্তান, ২৩ আগস্ট, ২০২৪ (বাসস ডেস্ক): সশস্ত্র বন্দুকধারীরা বৃহস্পতিবার পূর্ব পাঞ্জাব প্রদেশে পুলিশের একটি বহরে অতর্কিত রকেট চালিত গ্রেনেড হামলা চালালে কমপক্ষে ১২ জন কর্মকর্তা নিহত হয়। আহত হয়েছে আরও ৭ জন। কর্তৃপক্ষ একথা জানিয়েছে।
তাৎক্ষণিকভাবে হামলার দায় কেউ স্বীকার করেনি। রহিম ইয়ার খান জেলায় এই হামলার ঘটনা ঘটে। এই অঞ্চলে ডাকাত বিরোধী অভিযান চলাকালে পুলিশ কর্মকর্তাদের উপর বন্দুকধারীরা অতর্কিত হামলা চালায়।
পাঞ্জাব পুলিশ জানিয়েছে, বন্দুকধারীরা সম্ভবত ডাকাত, জঙ্গি নয়। হতাহতদের নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানে সহিংসতা এবং জঙ্গি হামলার বৃদ্ধি লক্ষ করা যাচ্ছে। তবে এই ধরনের হামলায় এত বেশি সংখ্যক পুলিশ নিহত হওয়ার ঘটনা এটা বিরল।
নিরাপত্তা বাহিনী প্রায়ই পাঞ্জাব এবং দক্ষিণ সিন্ধু প্রদেশে দস্যুদের বিরুদ্ধে অভিযান চালায়। সেখানে তারা গ্রামীণ বনাঞ্চলে লুকিয়ে থাকে এবং যেখানে তারা গত কয়েক মাস ধরে হামলায় বেশ কয়েকজন পুলিশ অফিসারকে হত্যা করেছে।
রহিম ইয়ার খানের কাছা এলাকায় সিন্ধু নদীর তীরে ডাকাতদের অভয়ারণ্য হিসেবে পরিচিত। বৃহস্পতিবারের হামলার পর সেখান থেকে কয়েকশ’ সশস্ত্র দস্যু পালিয়ে যায়।
কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে হামলার নিন্দা জানিয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে পুলিশের ওপর সবচেয়ে মারাত্মক হামলার এটি। প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকভি হামলার নিন্দা জানিয়েছেন।
কর্তৃপক্ষ পুলিশকে হামলাকারীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে এবং আহতদের সর্বোত্তম চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছে।