বাসস
  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২০

মেক্সিকোতে মাদক পাচারকারী চক্রের মধ্যে নতুন করে সহিংসতায় বেশ কয়েকজন নিহত

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস ডেস্ক) : মেক্সিকোর উত্তরাঞ্চলে শনিবার বেশ কয়েকজন নিহত হয়েছে। এ সপ্তাহে সেখানের সিনালোয়া মাদক পাচারকারী চক্রের প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে লড়াইয়ে কমপক্ষে ১৫ জন মারা যাওয়ার পর তারা নিহত হলো। কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে।  মেক্সিকোর কুলিয়াকান থেকে এএফপি এ খবর দিয়েছে। 
সিনালোয়া রাজ্যের জননিরাপত্তা বিভাগ শনিবার এক বিবৃতিতে বলেছে, সেনাবাহিনী ও ‘সশস্ত্র বেসামরিক নাগরিকদের মধ্যে সংঘর্ষ চলাকালে তিনজন বেসামরিক লোক নিহত হয়।’
বেসামরিক লোকজনকে আতঙ্কিত করে এমন মাদক পাচারকারী চক্রের অন্তর্দ্বন্দ্বের সাথে তারা যুক্ত ছিল কিনা তা উল্লেখ না করেই বিভাগটি ‘দুটি নরহত্যার’ কথা জানিয়েছে।
রাজ্যের অ্যাটর্নি জেনারেল বলেছেন, কনকর্ডিয়া শহরে শুক্রবার রাতে পাঁচজন মারা গেছে। সংঘবদ্ধ অপরাধী চক্রের মধ্যে সহিংসতায় তারা নিহত হয় বলে ধারণা করা হচ্ছে।
এর আগে শুক্রবার রাষ্ট্রীয় প্রসিকিউটরের কার্যালয় জানায়, সোমবার থেকে মাদক পাচারকারী বিভিন্ন দলের মধ্যে লড়াইয়ে ১৫ জন নিহত হয়েছে। 
রাজ্যের রাজধানী কুলিয়াকান থেকে ২৭ বছর বয়সী এস্তেফানিয়া বলেন, ‘আমার চাচাতো ভাইদের বাড়িতে তালাবদ্ধ করে রাখা হয়েছে। আমার খালা চান না যে তারা বাইরে যাক কারণ তারা বলেছে অপরাধীরা লোক নিয়োগ করছে।’