বাসস
  ১০ মার্চ ২০২৩, ১৪:২৭

হামবুর্গের ‘জেহোভা’স উইটনেস’ সেন্টারে গুলিতে বেশ ক’জন নিহত

হামবুর্গ, ১০ মার্চ, ২০২৩ (বাসস ডেস্ক) : হামবুর্গের একটি জেহোভা’স উইটনেস সেন্টারে গুলিতে বেশ কয়েকজন নিহত হয়েছে। ঘটনায় বন্দুকধারীও নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জার্মান পুলিশ বৃহস্পতিবার এ কথা জানিয়েছে।
পুলিশ মৃতের সংখ্যা এখনো জানাতে পারেনি, তবে একাধিক স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, গুলিতে ৭ জন নিহত ও  ৮জন গুরুতর আহত হয়েছে। খবর এএফপি’র।
ঘটনাস্থলে পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, নগরীর উত্তরাঞ্চলীয় জেলা  গ্রস বোর্স্টেলের বিল্ডিংয়ে গুলি চালানো হয়। পুলিশ টুইট করেছে, এই ঘটনায় কয়েকজন গুরুতর আহত হয়েছে। এদের অনেকের অবস্থা আশঙ্কাজনক।
পুলিশ লোকজনকে অনুমান নির্ভর তথ্য না দেয়ার আহ্বান জানিয়ে বলেছে, এই মুহূর্তে হামলার  উদ্দেশ্য সম্পর্কে  কোন নির্ভরযোগ্য তথ্য জানা যায়নি। এলাকায় ভয়াবহ বিপদ ঘটলে একটি বিপর্যয় সতর্কীকরণ অ্যাপ-এর মাধ্যমে একটি অ্যালার্ম বেজে ওঠে। তবে জার্মানির ফেডারেল অফিস ফর সিভিল প্রোটেকশন স্থানীয় সময় সকাল ৩ টার পরেই সেটি তুলে নেয়।
মিউনিখ পুলিশ শুক্রবার ভোরে টুইট করেছে, ঘটনার তদন্ত অব্যাহত রয়েছে।
বন্দর নগরীর মেয়র পিটার চেনচার টুইটারে গুলি চালানোর ঘটনায় শোক প্রকাশ করেছেন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, জরুরী পরিষেবাগুরেলা পরিস্থিতি নিশ্চিত করার সর্বোচ্চ চেষ্টা করছে।