বাসস
  ১৬ ডিসেম্বর ২০২৩, ১৭:১১

নাটোরে উৎসবমুখর পরিবেশে বিজয় দিবস উদযাপন

নাটোর, ১৬ ডিসেম্বর, ২০২৩ (বাসস): উৎসবমুখর পরিবেশে আজ জেলায় বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করে। 
সূর্যোদয়ের সাথে-সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। সকল ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং শহরের মাদ্রাসা মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। স্থানীয় শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে কুচকাওয়াজ ও ডিসপ্লে। 
বেলা ১১টায় অনিমা চৌধুরী অডিটোরিয়ামে বীরমুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা। 
সন্ধ্যায় আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ শিশু একাডেমি, বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং সরকারি গণগ্রন্থাগার শিক্ষার্থীদের জন্যে চিত্রাংকন, রচনা, উপস্থিত বক্তৃতা এবং সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। ছাত্র-ছাত্রীদের জন্যে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে তথ্য অফিস। 
অনুষ্ঠিত হয়েছে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা এবং ফুটবল প্রতিযোগিতা। সংবাদপত্রে প্রকাশিত হয়েছে বিশেষ ক্রোড়পত্র এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা। 
কারাগার, হাসপাতাল ও শিশু পরিবারে উন্নত খাবার পরিবেশন এবং ধর্মীয় প্রতিষ্ঠানে মুনাজাত ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।
জেলার সকল উপজেলায় জেলার অনুরুপ কর্মসূচি আয়োজন করে উপজেলা প্রশাসন। 
এদিকে বিজয় দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এডভোকেট সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান এবং নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মুনাজাত করা হয়।