বাসস
  ২৯ ডিসেম্বর ২০২৩, ২২:১২

সিলেটে তৃণমূল নারী উদ্যোক্তাদের সভা অনুষ্ঠিত

সিলেট, ২৯ ডিসেম্বর, ২০২৩ (বাসস) : সিলেটে তৃণমূল নারী উদ্যোক্তা উন্নয়ন, টেকসই ও সক্ষমতা বৃদ্ধি করার ক্ষেত্রে বাধা সমূহ এবং জেন্ডার সমতায়ন ও সমাজের স্বাবলম্বন ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার সকাল ১০টায় সিলেট নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর আয়োজনে ও কেবি এম ওয়াক্ফ এস্টেট এর সহযোগিতায় এসভা আয়োজন করা হয়।
এতে সিলেটের সকল প্রান্তিক নারী উদ্যোক্তা ও তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) সিলেট জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে ফ্লিম ফর পিস ফাউন্ডেশনের সভাপতি শীপা হাফিজা বলেছেন, সমাজ, রাজনীতি, অর্থনীতি- সবক্ষেত্রেই নারীরা নিজ নিজ যোগ্যতায় সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছেন। দেশে নারী উদ্যোক্তা দারুণভাবে বাড়ছে। তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করতে পারলে নারীরা আরও এগিয়ে যাবেন। ক্ষুদ্র থেকে বৃহত্তর পর্যায়ে নারী উদ্যোক্তারা দেশ-বিদেশে সুনামের সঙ্গে কাজ করছেন। সৃষ্টি করছেন কর্মসংস্থান। সব ক্ষেত্রে নারীর সফল পদচারণায় এগিয়ে যাচ্ছে দেশ। আমরা যা কিছু অর্জন করছি তার পেছনে নারীদের ভূমিকা সবচেয়ে বেশি। তিনি বলেন, নারীদের অধিকার সুনিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসা-বাণিজ্যে, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্হায় নারীদের জন্য বিশেষ সুযোগ ও সুবিধা দিয়ে যাচ্ছেন।
তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর জাতীয় সমন্বয়নকারী অনিতা দাশ গুপ্তা সভাপতিত্বে ও সিলেট মহানগরের সম্পাদক নাফিসা শবনম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ক্ষুদ্র-মাঝারী নারী উদ্যোক্তা বিষয়ক পরামর্শক মমতাজ ফারুকী চৌধুরী, সমাজকর্মী ডা. নাজরা চৌধুরী, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র, সহ-সভাপতি নাজনীন আক্তার কনা। অনুষ্ঠানের শুরুতে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট জেলার সম্পাদক সালমা বেগম।
আলোচনাসভা  শেষে প্রায় দুই শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।