বাসস
  ২১ জানুয়ারি ২০২৪, ১৮:১১

মুন্সীগঞ্জে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে ১০০ বিঘা জমি দখলমুক্ত 

মুন্সীগঞ্জ, ২১ জানুয়ারি, ২০২৪ (বাসস): জেলার গজারিয়া উপজেলার গোমতী নদী তীরের চরচাষিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে বিআইডব্লিউটিএ’র অভিযানে হামলা হয়েছে। তবে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় আনসার সদস্যসহ অন্তত চারজন আহত হয়েছে। 
আজ সকালে পরিচালিত এই অভিযানে ১০০ বিঘা জমি দখলমুক্ত হয়েছে। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, জেলার গজারিয়া উপজেলার গোমতী নদী তীরের চরচাষিতে প্যাসিফিক ডেনিমস লিমিটেডের অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় লাঠিসোটা নিয়ে হামলা চালায় কারখানাটির লোকজন। আকস্মিক এই হামলায় আনসার সদস্য ও বিআইডব্লিউটিএ’র স্টাফসহ চারজন আহত হয়। 
ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।
এর আগে মেঘনা-গোমতী তীরের তোলা ফকির নিটওয়্যার লিমিটেডের প্রায় ৩ হাজার ফুট পাকা সীমানা প্রাচীর গুঁড়িয়ে দেয়া হয়। এছাড়াও ভেঙ্গে দেয়া হয় নদী তীরের নানা স্থাপনা।  
বিআইডব্লিউটিএ’র কুমিল্লা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ জোনের উপ-পরিচালক শরিফুল ইসলাম বলেন, নদী রক্ষায় বিধি মোতাবেকই অভিযান পরিচালিত হয়েছে। গজারিয়ায় বসুরচর লঞ্চঘাট এলাকা ও মেঘনা-গোমতী নদীর পাড় ঘেষে চরচাষির এই অভিযানে ১০০ বিঘা জমি দখলমুক্ত হয়েছে বলে উল্লেখ করেন তিনি।