বাসস
  ২৫ জুন ২০২৪, ১৯:৪৪

কেরানীগঞ্জে অপহৃত শিশু উদ্ধার : দুই অপহরণকারী গ্রেফতার

ঢাকা(দক্ষিণ), ২৫ জুন, ২০২৪ (বাসস): ঢাকার কেরানীগঞ্জে মুক্তিপণ আদায়ের দাবিতে অপহৃত শিশু শাহিলকে আজ উদ্ধার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় জড়িত দুই অপহরণকারীকেও গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো- আল আমিন (২৭) ও নুর ইসলাম (৩৫)।
দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা ইউনিয়নের গোলাম বাজার এলাকার শিশু শাহিলকে অপহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপণ আদায়ের দাবি করেছিলো অপহরনকারীরা। 
মঙ্গলবার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন অফিসার ইনচার্জ মো.মামুনুর অর-রসিদ। তিনি বলেন, গত রোবার রাত আটটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা ইউনিয়নের গোলাম বাজার এলাকার সানোয়ার বাড়ির ভাড়াটিয়া ফল ব্যবসায়ী রুবেলের আট বছরের শিশুপুত্র শাহিল বাসার নীচ থেকে নিখোঁজ হয়। পরদিন সকালে তার মুঠোফোনে ফোন করে ছেলেকে অপহরণ করা হয়েছে বলে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি নিশ্চিত করতে অপহরণের পর ছেলেকে হাত-পা বাঁধা অবস্থার একটি ভিডিও তার মোবাইলে পাঠানো হয়। বিষয়টি কাউকে জানালে ছেলেকে হত্যা করা হবে এমন হুমকি দেয়ার পর রুবেল কাউকে কিছু না বলে মুক্তিপণ দেয়ার জন্য টাকা জোগাড় করতে থাকে। পরে টাকা জোগাড় করতে না পেরে নিরুপায় হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় গিয়ে অভিযোগ করলে এ ঘটনায় অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করা হয়। মামলার পরপরই প্রযুক্তির সহায়তায় আসামি শনাক্ত করে দুইজনকে গ্রেফতার করে এবং শিশু শাহিলকে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দেয় পুলিশ।