বাসস
  ০১ আগস্ট ২০২৪, ১২:২০

কুমিল্লায় আনসার-ভিডিপির বৃক্ষরোপণ অভিযান শুরু

কুমিল্লা (দক্ষিণ), ১ আগষ্ট, ২০২৪ (বাসস) : বিশ^ পরিবেশ দিবস ও পরিবেশ মেলা  এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা  উপলক্ষে কুমিল্লায় বৃক্ষরোপণ অভিযান শুরু করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। আজ সকাল ১০টায় কুমিল্লা রেঞ্জ ও জেলা কার্যালয় গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ উদ্বোধন করেন আনসার ও ভিডিপির কুমিল্লা রেঞ্জ কমান্ডার ও পরিচালক আশীষ কুমার ভট্রাচার্য বিভিএমএস।
পরে সেখানে কুমিল্লার আনসার-ভিডিপি বাহিনীর জেলা রেঞ্জ কমান্ডার আশীষ কুমার ভট্রাচায ফলদ বৃক্ষের চারা রোপণ করে বৃক্ষ রোপণ অভিযানের  উদ্বোধন করেন। এরপর আনসার ভিডিপি সদস্যদের মধ্যে তিনি বক্ষের চারা বিতরণ করেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট মো: রাশেদুজ্জামান, কুমিল্লা, সহকারী পরিচালক মো: সোহেল রানা সরকার কুমিল্লা রেঞ্জ, সার্কেল এ্যাডজুট্যান্ট মো: তানজির আজাদ কুমিল্লা রেঞ্জ, সার্কেল এ্যাডজুট্যান্ট মো ঃ মনিরল ইসলাম কুমিল্লা জেলাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এবং আনসার ব্যাটালিয়ন সদস্যবৃন্দ।
বৃক্ষরোপণ উদ্বোধন করেন আনসার ও ভিডিপির কুমিল্লা রেঞ্জ কমান্ডার ও পরিচালক আশীষ কুমার ভট্রাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রেঞ্জ, জেলা, ব্যাটালিয়ন, উপজেলা ও ইউনিয়ন সমূহসহ প্রতিটি ইউনিটের নিজস¦ জায়গা/ ক্লাব সমিতির প্রাঙ্গণ/ বিভিন্ন রাস্তার দুই পাশে গাছের চারা রোপণ করতে হবে এবং আমাদের বাহিনীর কোনো সদস্যদের বাড়ির আশে-পাশে একখন্ড জমি পতিত রাখা যাবেনা। পতিতজমিতে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের ও অন্যকে উদ্বুদ্ব করতে আহবান জানান।