বাসস
  ০১ আগস্ট ২০২৪, ১৪:০৬

গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’তে মাসব্যাপী কালো ব্যাজ ধারণ কর্মসূচির উদ্বোধন

গোপালগঞ্জ, ১ আগস্ট, ২০২৪ (বাসস): গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৪ উপলক্ষে মাসব্যাপী কালো ব্যাজ ধারণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের অফিস কক্ষে জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবস পালন কমিটির সভাপতি ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান এ কর্মসূচির উদ্বোধন করেন।
গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (জনসংযোগ) মাহবুবুল আলম এক প্রেস বিজ্ঞপ্তি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দলিলুর রহমান, আইন অনুষদের ডিন ড. মো. রাজিউর রহমান, রিসার্চ সেন্টারের পরিচালক ড. মুহাম্মদ মিনারুল ইসলাম, ডিরেক্ট অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মিকাইল ইসলাম, উপ-রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
ব্যাজ ধারণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।
মাসব্যাপী কর্মসূচিতে রয়েছে, ১৫ আগস্ট সকালে ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ প্রচার; টুঙ্গিপাড়ায় দোয়া মাহফিলে অংশগ্রহণ ও জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন; বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল ও বিকেলে মন্দিরে বিশেষ প্রার্থনা। ১৮ আগস্ট বেলা ১১টায় একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে আলোচনা সভা। ২৯ আগস্ট সকাল সাড়ে ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে বিশ্ববিদ্যালয় পরিবারের শ্রদ্ধা নিবেদন।