বাসস
  ০১ আগস্ট ২০২৪, ১৭:০৮

শোকাবহ আগস্ট উপলক্ষে নোবিপ্রবিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

নোয়াখালী, ১ আগস্ট, ২০২৪ (বাসস): শোকাবহ আগস্ট ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আজ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।
বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।
এ সময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান, রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইবনে ওয়াজিদ ইসলাম ইমনসহ বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এর আগে শোকাবহ আগস্টের প্রথম প্রহরে (৩১ জুলাই রাত ১২টা ১ মিনিটে) নোবিপ্রবিতে প্রদীপ প্রজ্জ্বলন ও নিষ্প্রদীপকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। আজ দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল বিশ্ববিদ্যালয়ে কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ।
উল্লেখ্য, জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, শোক র‌্যালি, আলোচনা সভা, শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠান, বৃক্ষরোপণ কর্মসূচি এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহিদদের স্মরণে বিভিন্ন অনুষ্ঠানমালা।