বাসস
  ১৯ আগস্ট ২০২৪, ১০:৪২

নাটোর সদর হাসপাতালে স্পেশালাইজড ডেডিকেটেড কেয়ার ইউনিট

নাটোর, ১৯ আগস্ট, ২০২৪ (বাসস) : নাটোর আধুনিক সদর হাসপাতালে স্পেশালাইজড ডেডিকেটেড কেয়ার ইউনিট গঠন করা হয়েছে। বৈষম্য বিরোধী শিক্ষার্থী আন্দোলনে আহতদের বিনামূল্যে চিকিৎসা প্রদান এবং চিকিৎসা পরবর্তী সংক্রমণ নিয়ন্ত্রণে এ ইউনিট কাজ করবে।
পাঁচ সদস্যের ইউনিটে রয়েছেন হাসপাতালের সার্জন ডাঃ আরশেদ আলী, হাড়জোড় বিশেষজ্ঞ ডাঃ শহিদুল হক সুমন, এ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ সোহরাব আলী স¤্রাট, মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ  রবিউল আওয়াল এবং আবাসিক মেডিকেল অফিসার ডাঃ কামাল উদ্দিন ভূঁইয়া।
আবাসিক মেডিকেল অফিসার ডাঃ কামাল উদ্দিন ভূঁইয়া জানান,  বিশেষ চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে এ ইউনিটের চিকিৎসা সেবা প্রদানের প্রচারণা কার্যক্রম পরিচালনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে শিক্ষার্থী আন্দোলনে গুলিবিদ্ধ শোয়াইব রানা জানান, ঐ সময় সরকারি হাসপাতালে নিরাপত্তাজনিত কারণে চিকিৎসা নেওয়া সম্ভব ছিলোনা। তাই রাজশাহীতে যেয়ে একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে পিঠের পাঁচটি গুলি বের করি। নাটোর সদর হাসপাতালে বিশেষ এ ইউনিট চালু হওয়াতে সেলাই কাটা এবং ড্রেসিং সুবিধা ছাড়াও সংক্রমণ ঝুঁকির ক্ষেত্রে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারবো।  
সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মুহাম্মদ মশিউর রহমান বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে আন্দোলনের সময়ে চিকিৎসা থেকে বঞ্চিত আহত ব্যক্তি এবং চিকিৎসা গ্রহণের পরবর্তী পর্যায়ে জীবানু সংক্রমণের শিকার ব্যক্তিকে এ ইউনিটের মাধ্যমে নিবিড়ভাবে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।