বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ১০:৪৮
আপডেট : ২৩ আগস্ট ২০২৪, ১০:৫৬

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাত বরণকারী গোপালগঞ্জের ২ শিক্ষার্থীর কবর জিয়ারত

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২৩ আগস্ট, ২০২৪ (বাসস): বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাত বরণকারী গোপালগঞ্জের দুই শিক্ষার্থীর কবর জিয়ারত করেছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স।
তিনি বৃহস্পতিবার রাতে মুকসুদপুর উপজেলার উজানী ইউনিয়নের ডিগ্রিকান্দি গ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাত বরণকারী সাবিদ মোল্লার বাড়িতে যান। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন ও তাদের খোঁজ-খবর নেন। শোকসন্তপ্ত পরিবারটিকে তিনি সাš¦Íনা দেন। সমবেদনা জ্ঞাপন করেন। সাবিদের পিতা মাহামুদ মোল্লার হাতে আর্থিক অনুদানের নগদ টাকা তুলে দেন। এরআগে সাবিদ মোল্লার বাড়ির আঙ্গিনায় আয়োজিত শোকসভায় বক্তব্য রাখেন- সৈয়দ এমরান সালেহ প্রিন্স। শোকসভা শেষে পবিত্র ফাতেহাপাঠ করে সাবিদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয়।
এরআগে এদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সৈয়দ এমরান সালেহ প্রিন্স মুকসুদপুর উপজেলার মহারাজপুর ইউনিয়নের ছোট বণগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আত্মউৎসর্গকারী আরাফাত মুন্সির বাড়িতে যান। সেখানে পৌঁছে তিনি নেতা কর্মীদের সঙ্গে নিয়ে আরাফাতের কবর জিয়ারত করেন। পবিত্র ফাতেহাপাঠ করে অংশ নেন বিশেষ দোয়া-মোনাজাতে। আরাফাতের বাবা স্বপন মুন্সি দিনমজুর ও মা মায়া বেগম গার্মেন্টসকর্মী। তারা ঢাকার আশুলিয়াতে বসবাস করেন। তাই এ সময় তারা বাড়িতে ছিলেন না।
এখানে বিএনপি নেতা প্রিন্স বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদ আরাফাত মুন্সির দাদা সাত্তার মুন্সির সঙ্গে কথা বলেন। তিরি তার হাতে আর্থিক অনুদানের টাকা তুলে দেন। এছাড়া তিনি ওই বাড়িতে আয়েজিত শোক সভায় বক্তব্য রাখেন।
সৈয়দ প্রিন্স বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। ছাত্র-জনতা প্রাণের বিনিময়ে এ স্বাধীনতা পেয়েছি।দলের ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমানের নির্দেশে আমরা শহীদ ছাত্র জনতার বাড়ি-বাড়ি যাচ্ছি। তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। কবর জিয়ারত করছি। সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। শহিদ ছাত্র-জনতার জন্য আমরা প্রয়োজনীয় সব কিছুই করব।
এরআগে বিকেলে মুকসুদপুর উপজেলার বরইতলা পৌঁছে তিনি পথসভায় বক্তব্য দেন। রাতে তিনি উজানী ইাউনিয়নের বাসুদেবপুরে আরও একটি পথসভায় বক্তব্য রাখেন।
এ সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) সেলিমুজ্জামান সেলিম, গোপালগঞ্জ জেলা বিাএনপির আহবায়ক শরীফ রফিক উজ্জামানসহ গোপালগঞ্জ জেলা, মুকসুদপুর, কাািশয়ানী ও গোপালগঞ্জ সদর উপজেলা বিএনপি ও সহযোগি এবং অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।