বাসস
  ২৭ আগস্ট ২০২৪, ১০:৪৯

নাটোরের স্বেচ্ছাসেবী সংগঠন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে

নাটোর, ২৭ আগস্ট, ২০২৪ (বাসস) : জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। ত্রাণসামগ্রী বন্যা দুর্গত এলাকায় পৌঁছে দেওয়া হচ্ছে।
স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমার হৃদয়ে নাটোর’ এর পক্ষ থেকে চাল, চিড়া, গুড়, বিস্কুটসহ দুই লক্ষাধিক টাকার বিভিন্ন ত্রাণসামগ্রী গত শুক্রবার বিমান বাহিনীর সহযোগিতায় হেলিকপ্টারযোগে প্যারাসুটের মাধ্যমে ফেনীর প্রত্যন্ত এলাকায় পৌঁছনো হয়েছে বলে জানান সংগঠনের আহ্বায়ক ফারাজী আহম্মদ রফিক বাবন।  পরিস্থিতি মোকাবেলায় নাটোরে কনসার্ট ফর ফ্লাডেড বাংলাদেশ অনুষ্ঠিত হয়েছে। গত রাতে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ শহীদ মিনার চত্বরে এ কনসার্ট আয়োজন করে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব নাটোর (পুসান)। 
পুসান এর সভাপতি মিরন ইসলাম জানান, কনসার্টলব্দ অর্থ বন্যা পুনর্বাসন কার্যক্রমে ব্যবহার করা হবে। খুব শিঘ্র একটি টিম বন্যা দুূর্গত এলাকায় রওনা হয়ে যাবে।
চলনবিল জীব বৈচিত্র্য রক্ষা কমিটির সংগৃহীত ত্রাণসামগ্রী নিয়ে বন্যা দুূর্গত এলাকায় গতকাল বিতরণ কার্যক্রম সম্পন্ন করছে। সাতশ’ টাকা মূল্যমানের বিভিন্ন খাদ্যসামগ্রী সহযোগে তৈরী ১৬০টি প্যাকেট কুমিল্লার বুড়িচং এবং কুমিল্লা শহর এলাকায় বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।
এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শহরের স্বাধীনতা চত্বর, উত্তরা সুপার মার্কেট এবং স্টেশন এলাকায় ত্রাণসামগ্রী সংগ্রহ করছে। চাল ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে গতকাল এ সংগ্রহ কার্যক্রমে লক্ষাধিক টাকার বিভিন্ন খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে বলে জানান, সমিতির সভাপতি আলেম চৌধুরী। ইতোমধ্যে দুইটি ত্রাণ বোছাই ট্রাক বন্যা দুর্গত এলাকায় কার্যক্রম পরিচালনা করেছে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক মুসা আখন্দ।
ঈমান-আক্বিদা সংরক্ষণ পরিষদ নাটোর জেলা কমিটির পক্ষ থেকে আজ দুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন পরিষদের সংগঠক জুলফিকুল হায়দার বাবু।