বাসস
  ২৭ আগস্ট ২০২৪, ২০:১৮

সাবেক এমপি মোস্তাফিজসহ শতাধিক নেতার বিরুদ্ধে বাঁশখালীতে দু’টি মামলা

চট্টগ্রাম, ২৭ আগস্ট ২০২৪ (বাসস) : চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমানসহ  আওয়ামী লীগের শতাধিক  নেতার বিরুদ্ধে আরো দু’টি মামলা হয়েছে। এ নিয়ে মোস্তাফিজের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ৪টি মামলা হলো।
আদালত সূত্রে  জানা যায়, সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান চৌধুরী ও বিএনপি নেতা জাফর আহমদ বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল হামিদের আদালতে পৃথক মামলা করেন। আমিনুর রহমান চৌধুরীর মামলায় ৭৪ জন এবং জাফর আহমদের মামলায় ৩৮ জনকে আসামি করা হয়েছে।  সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী ছাড়াও মামলায় আসামি হিসেবে সাবেক মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, সরল ইউপি চেয়ারম্যান ও সাবেক এমপির চাচা চেয়ারম্যান রশিদ আহমদ চৌধুরী, কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট শাহাদাত আলম, চাম্বল ইউপি চেয়ারম্যান মুজিবুল হক, খানখানাবাদ ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হায়দারের নাম উল্লেখ করা হয়েছে।
বাদী পক্ষে মামলা দুটি দায়ের করেন এডভোকেট এইচএম হেলাল উদ্দিন, এডভোকেট তকসিমুল গণি ইমন ও এডভোকেট দিদার। এ সময় বেশ ক’জন আইনজীবী তাদের সাথে ছিলেন। শুনানিশেষে আদালত মামলা দু’টি আমলে নিয়ে বাঁশখালী থানার ওসিকে এজহার হিসেবে গণ্য করতে নির্দেশ  দেন।
বাদী জাফর আহমদের মামলায় দাবি করা হয়, তিনি(জাফর আহমদ) ইউপি চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন। তাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরিয়ে দিতে সাবেক এমপি মোস্তাফিজের নির্দেশে তার সাঙ্গপাঙ্গরা তার প্রস্তাবক-সমর্থককে মারধর করে মনোনয়নপত্র ছিনিয়ে নেয় এবং তাদের অপহরণ করে। এ সবই করা হয় মোস্তাফিজের চাচা রশিদ আহমদকে বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত করার জন্য।
অন্যদিকে, বিএনপির মিছিলে হামলা ও নেতাকর্মীদের ঘরবাড়ি ভাংচুর, লুটপাটের অভিযোগ আনা হয় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান চৌধুরীর দায়ের করা মামলায়। সাবেক এমপি মোস্তাফিজের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে এসব অপকর্ম করা হয় বাদী আরজিতে উল্লেখ করেন।