বাসস
  ২৯ আগস্ট ২০২৪, ১৫:৫৭

চাঁদপুরে দীপু মনি ও মায়াসহ ৬০০ জনের বিরুদ্ধে আরো একটি মামলা

চাঁদপুর, ২৯ আগস্ট, ২০২৪ (বাসস): সাবেক মন্ত্রী দীপু মনি, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক সংসদ সদস্য সেলিম মাহমুদ ও দীপু মনির বড়ভাই জেআর ওয়াদুদ টিপুসহ ৬০০ জনের বিরুদ্ধে নতুন আরো একটি মামলা করা হয়েছে। এই মামলায় এজাহারনামীয় ৩০০ ও অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সকালে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক মীর জানান- বুধবার বিকেলে মামলাটি করেন মুক্তার আহমেদ নামক এক শিক্ষার্থীর পিতা।
মামলার এজহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট জেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দীপু মনির মদদে এজাহারনামীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে শিক্ষার্থীদের মারধর করেন। এ সময় তারা বিস্ফোরক দ্রব্য ফাটিয়ে আতঙ্কের সৃষ্টি করেন। এতে অনেক শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক, পুলিশসহ সাধারণ লোকজনও আহত হন।
ওইদিন বাসস্ট্যান্ডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ধারবাহিক কর্মসূচি পালন করতে আসলে ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন অপরাধে জড়িত লোকজন সংঘবদ্ধ হয়ে হামলা করে। এতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিয়াজী। ছাত্রলীগের ইটপাটকেল নিক্ষেপ ও দেশীয় অস্ত্রের আঘাতে বহু শিক্ষার্থী রক্তাক্ত জখম হয়ে রাস্তায় পড়ে থাকে। আহতদের মধ্যে শুধুমাত্র চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন শিক্ষার্থীসহ ২০০জন।
এর আগে দীপু মনি ও তার ভাই জেআর ওয়াদুদসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে আরো দু’টি মামলা হয় চাঁদপুর সদর মডেল থানায়। এ নিয়ে থানায় মামলা সংখ্যা তিনটি।
ওসি জানান, এই তিন মামলায় এখন পর্যন্ত শুধু দীপু মনিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিরা পলাতক। পুলিশ তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখেছে।