বাসস
  ৩১ আগস্ট ২০২৪, ১৪:৩৪

ভোলা পৌরসভায় মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শুরু

ভোলা, ৩১ আগস্ট, ২০২৪ (বাসস): ভোলা পৌর এলাকায় আজ থেকে মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। শনিবার বেলা ১১ টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আরিফুজ্জামান। স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের সহযোগিতায় ভোলা পৌরসভা এ কার্যক্রমের আয়োজন করে। 
এ সময় জেলা প্রশাসক বলেন, মাসব্যাপী এ পরিছন্নতা অভিযান কার্যক্রমকে আমি স্বাগত জানাই। নতুন বাংলাদেশ একটি পরিচ্ছন্ন বাংলাদেশ হবে এটা আমাদের সকলের প্রত্যাশা। এ কার্যক্রম জেলার অন্যান্য উপজেলা ও পৌরসভায় বেগবান হওয়া দরকার। তাহলে আমরা এ ভোলা জেলাকে একটি পরিচ্ছন্ন জেলা  হিসেবে দাবি করতে পারব। 
তিনি আরো বলেন, ভোলা একটি পর্যটন নির্ভর জেলা। এখানে যদি আমরা একটি পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ দিতে পারি,  তাহলে এখানে পর্যটকরা আসবেন। যেহেতু এখন বর্ষা মৌসুম, এ সময় বিভিন্ন রোগের প্রাদুর্ভাব ঘটে অপরিচ্ছন্ন পরিবেশের কারণে। তাই আমরা যদি ভোলাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পারি, তাহলে ভোলার মানুষ পরিষ্কার-পরিচ্ছন্নতার অভাবে যেসকল রোগ হয় সেটা থেকে অনেক অংশেই মুক্ত থাকতে পারবে। 
জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ও ভোলা পৌরসভার প্রশাসক মোহাম্মদ কায়সার খসরু বলেন, ভোলা শহরকে একটি পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে এবং ডেঙ্গুর বংশবিস্তার রোধ করে ভোলাবাসীকে একটি স্বাস্থ্যকর সিটি উপহার দেওয়ার
প্রারম্ভিক কাজ হিসেবে আজ থেকে মাসব্যাপী  পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। আমাদের এ কার্যক্রম পৌরসভার নয়টি ওয়ার্ডেই চলবে। আমরা চেষ্টা করব পৌরবাসীকে এ কার্যক্রমের সাথে সম্পৃক্ত করতে। 
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মঞ্জুর হোসেন, জেলা বিএনপির সদস্য সচিব মো: রাইসুল আলম,  ভোলা পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন আরজু,  ভোলা প্রেস ক্লাব সভাপতি নজরুল হক অনু বক্তব্য রাখেন। 
পরে কোর্ট মসজিদের পুকুরসহ শহরের বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়।