বাসস
  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০২
আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৫

বিএনপি নেতা আলাল-খোকনসহ ৮৫ জনকে খালাস 

ফাইল ছবি

ঢাকা, ১ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্যদের বিরুদ্ধে ‘জিয়া অর্ফানেজ ট্রাষ্ট’ দুর্নীতি মামলার সাজা বাতিলের প্রতিবাদকালে  পুলিশের কাজে বাধা দেওয়ার ঘটনায় করা মামলায় বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ৮৫ জনকে খালাস দিয়েছেন আদালত। 
আজ রোববার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট তোফাজ্জল হোসেন এ রায় ঘোষণা করেন। 
সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ছাড়াও  খালাস পাওয়া উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি নেতা খায়রুল কবির খোকন, হাবিবুর রশিদ হাবীব, রফিকুল ইসলাম মজনু ও ইসহাক সরকার। 
আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, শেখ শাকিল আহম্মদে রিপন ও জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 
উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্যদের বিরুদ্ধে ‘জিয়া অর্ফানেজ ট্রাষ্ট’ দুর্নীতি মামলার সাজা ঘোষণা হয়। রায়ের প্রতিবাদে বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ একই বছরের ২৪ ফেব্রুয়ারির  পল্টন মডেল থানাধীন হোটেল ভিক্টরীর সামনে ভিআইপি রোড়ে বেরিগেট দিয়ে যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে বলে অভিযোগ করা হয়। এ ঘটনায় পল্টন থানার এসআই বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিবুর রশিদ হাবীবসহ ৭০ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। তদন্ত শেষে পল্টন থানার এসআই আরশাদ হোসেন বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিবুর রশিদ হাবীবসহ ৮৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ১৯ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ৩৩ জনের মধ্যে সাতজন সাক্ষ্য দেন।