বাসস
  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৫

ডিআরইউ-দেশ টিভি বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৪ এর জন্য রিপোর্ট আহ্বান

ঢাকা, ১১ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতি বছরের মতো এবারও ‘ডিআরইউ-দেশ টিভি বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’-এর জন্য রিপোর্ট জমা দেওয়ার আহবান করেছে। 
আগামীকাল  ১২ সেপ্টেম্বর থেকে  আগামী ২৫ সেপ্টেম্বর রাত ৮টার মধ্যে ডিআরইউ কার্যালয়ে প্রতিবেদন জমা দেওয়া যাবে। ডিআরইউয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে জানানো হয়, এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১১টি পুরস্কার দেওয়া হবে। প্রিন্ট মিডিয়া রিপোর্টিংয়ের জন্য ৩টি, টেলিভিশন রিপোর্টিংয়ের জন্য ৩টি এবং অনলাইন রিপোর্টিংয়ের জন্য ৩টি পুরস্কার দেওয়া হবে। এছাড়াও ‘মুক্তিযুদ্ধ’ বিষয়ক রিপোর্টিংয়ের জন্য একটি পুরস্কার এবং রেডিও রিপোর্টিংয়ের জন্য একটি পুরস্কার দেওয়া হবে, যার মূল্যমান হবে ১ লাখ টাকা।
প্রিন্ট, টেলিভিশন ও অনলাইন রিপোর্টিংয়ের প্রতিটি ক্যাটাগরিতে প্রথম পুরস্কারের মূল্যমান হবে ১ লাখ টাকা, ২য় পুরস্কারের মূল্যমান হবে ৭৫ হাজার টাকা এবং ৩য় পুরস্কারের মূল্যমান হবে ৫০ হাজার টাকা। অর্থের সঙ্গে প্রতিটি পুরস্কারে সম্মাননা পত্র ও ক্রেষ্ট দেওয়া হবে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,  শুধুমাত্র ডিআরইউ’র সদস্যরা অ্যাওয়ার্ডের জন্য রিপোর্ট জমা দিতে পারবেন। তবে কার্যনির্বাহী কমিটির কেউ এতে অংশ নিতে পারবেন না।
২০২৩ সালের ১ সেপ্টেম্বর  থেকে ২০২৪ সালের  ৩১ আগস্টের মধ্যে প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদন অ্যাওয়ার্ডের জন্য জমা দেয়া যাবে। তবে গত বছরে অ্যাওয়ার্ড প্রাপ্ত রিপোর্ট পুুনরায় জমা দেওয়া যাবে না। 
মূল রিপোর্টের সঙ্গে পাসপোর্ট সাইজের দু’কপি রঙিন ছবিসহ রিপোর্টারের সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত জমা দিতে হবে। খামের উপর রিপোর্টের ক্যাটাগরি, সদস্যর নাম, প্রতিষ্ঠান ও মোবাইল নম্বর লিখতে হবে।  উপরের নিয়মগুলো যথাযথভাবে অনুসরণ না করলে সংশ্লিষ্ট রিপোর্ট বাতিল বলে গণ্য হবে।