বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫১

শেখ হাসিনার বিরুদ্ধে আরো তিনটি হত্যা মামলা 

ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস): সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরো তিনটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে পৃথক স্থানে তিনজন নিহতের ঘটনায় এসব মামলা দায়ের করা হয়। 
বাড্ডায় দুলাল সরদার ও যাত্রাবাড়ীতে আব্দুর হান্নান হত্যার ঘটনায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দুটি এবং ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আশুলিয়ায় তৌহিদুর রহমান রানা হত্যার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়।  
বাড্ডায় দুলাল সরদার হত্যার অভিযোগে দায়ের করা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, মোহাম্মদ আলী আরাফাত, রমেশ চন্দ্র সেন ও লতিফ মোল্লাসহ ৪৫ জন, যাত্রাবাড়ীতে আব্দুর হান্নান হত্যার অভিযোগে শেখ হাসিনাসহ ২৩৭ জন এবং আশুলিয়ায় তৌহিদুর রহমান রানা হত্যার অভিযোগে শেখ হাসিনাসহ ১২১ জনকে আসামী করা হয়েছে। 
দুলাল সরদার হত্যায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের আদালতে মো. শরিফুল ইসলাম এবং ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজার আদালতে নিহত আব্দুর হান্নানের শ্যালক দিপুকুল ইসলাম দিপু বাদী হয়ে মামলা দায়ের করেন।
আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে বাড্ডা থানা পুলিশকে দুলাল সরদার হত্যার অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ এবং দিপুকুল ইসলাম দিপুর জবানবন্দি আদালত রেকর্ড করে এ ঘটনায় অন্য কোন মামলা হয়েছে কি না যাত্রাবাড়ী থানাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
এ ছাড়া আশুলিয়ায় তৌহিদুর রহমান রানা হত্যার অভিযোগে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাবেয়া বেগমের আদালতে মো. জাহিদ হাসান বাদী হয়ে মামলা দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আশুলিয়া থানা পুলিশকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।