বাসস
  ০১ অক্টোবর ২০২৪, ১৭:৩৬

জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ডে প্রাণহানীর ঘটনায় গভীর শোক প্রকাশ নৌপরিবহন উপদেষ্টার

ঢাকা, ১ অক্টোবর, ২০২৪ (বাসস) : বাংলাদেশ শিপিং কর্পোরেশনের এম.টি বাংলার জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ডে প্রাণহানীর ঘটনায় গভীর শোক ও দুঃখ  প্রকাশ করেছেন নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন। 
আজ মঙ্গলবার এক বিবৃতিতে উপদেষ্টা শোক প্রকাশ করে বলেন, চট্টগ্রাম কর্ণফুলী নদীর ডলফিন জেটিতে বাংলার জ্যোতি নামে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সোমবার সকাল ১১টায় ইস্টার্ন রিফাইনারির জেটিতে অপরিশোধিত তেল খালাসের সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। এদের মধ্যে রয়েছেন জাহাজের ক্যাডেট সৌরভ সাহা, ফোরম্যান নুরুল ইসলাম ও ডেক ক্যাজুয়াল সদস্য হারুন। 
শোকবার্তায় উপদেষ্টা মরহুমদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাদের  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। শোকাহত পরিবারের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।
উপদেষ্টা সংঘটিত অগ্নিকাণ্ডের বিষয়টির কারণ অনুসন্ধানপূর্বক সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নিমিত্তে তদন্ত কমিটি গঠনের জন্য বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশনা প্রদান  করেন।