বাসস
  ০৩ অক্টোবর ২০২৪, ১০:৫৫

লক্ষ্মীপুরে টানা বৃষ্টিতে দুর্ভোগ : কমছে তাপমাত্রা

লক্ষ্মীপুর. ৩ অক্টোবর, ২০২৪ (বাসস) : জেলা জুড়ে গুড়ি গুড়ি বৃষ্টি ও ঝড় হওয়ায় বাইছে। বুধবার সন্ধ্যার পর থেকে বৃহস্পতিবার ও টানা বৃষ্টির সঙ্গে বাইছে ঝড় হওয়ায়। এতে করে কমে আসছে তাপমাত্রা। পাশাপাশি রাতে শীত অনুভূত হয়েছে। টানাবৃষ্টির কারনে দুর্ভোগে সাধারণ মানুষ। বিশেষ করে স্কুলগামী শিক্ষার্থীরা পড়ছেন চরম দুর্ভোগে।
এদিকে বৃষ্টি অব্যাহত থাকায় পৌরসভার সমসেরাবাদ,মিয়া আবু তাহের সড়কসহ বিভিন্ন এলাকায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। পাশাপাশি শতিকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছেন স্থানীয়রা। এদিকে গত দেড় মাস ধরে বন্যায় ২০টি ইউনিয়নের লক্ষাধিক মানুষ এখনো পানিবন্দি রয়েছে। গত ১৭ আগষ্ট থেকে সদর উপজেলার পূবাঁঞ্চলের মান্দারী,দিঘলী,বাংগাখাঁ,লাহারকান্দিসহ ১২টিসহ ২০টি ইউনিয়নের মানুষ চরম দুর্ভেগে  দিন কাটছে।
ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ৮ম শ্রেণীর শিক্ষার্থী তাজরিয়ান আক্তার ইফা ও আর্দশ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী ফাহিম হাসান বলেন, সকাল ৮টা বিদ্যালয়েরে শ্রেণী কার্যক্রম শুরু হয়। কিন্তু স্কুলে যাওয়ার জন্য দীর্ঘক্ষণ রাস্তায় দাড়িঁয়ে রয়েছি। রিকশা ও সিএনজি পাচ্ছিনা। ফলে সঠিক সময়ে স্কুৃলে যেতে পারছিনা বলে বাড়িতে চলে যাচ্ছি। টানাবৃষ্টিতে চরম দুর্ভোগের মধ্যে রয়েছি।
লক্ষ্মীপুর রামগতি আবহাওয়া সতর্কীকরন অফিসের কর্মকর্তা বলেন, মৌসুমী বায়ুর প্রভাবে জেলাজুড়ে বৃষ্টি অব্যাহত রয়েছে। বুধবার সন্ধ্যার পর ঝড় হওয়ায় সাথে সাথে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টি আরো দুই/একদিন থাকতে পারে। পাশাপাশি তাপমাত্রা কমে শীত অনুভূত হবে। গত ২৪ ঘন্টায় জেলায় ৭৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। বুধবারের চেয়ে বৃহস্পতিবার তাপমাত্রা কমেছে এক ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ বুধবার ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার ২৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে।