বাসস
  ২১ অক্টোবর ২০২৪, ১৪:০৩

লালমনিরহাটে কাঁচা মরিচের দাম কমতে শুরু করেছে

লালমনিরহাট, ২১ অক্টোবর, ২০২৪ (বাসস): জেলার পাইকারি বাজার ও খুচরা বাজারে কাঁচা মরিচের দাম কমতে শুরু করেছে।
আজ সোমবার সকালে  জেলা সদরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, পাইকারি বাজারে  কেজিপ্রতি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১৬০-১৮০ টাকায়। তবে বেশিরভাগ বাজারে খুচরা কেজিপ্রতি ১৯০-২২০ পর্যন্ত। কাঁচামালের বড়ো আড়ৎ এ দেখা গেছে, প্রতি পাল্লা অর্থাৎ পাইকারি হিসাবে (৫ কেজি )মরিচের দাম ৮৫০- ৯০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

পাইকারি বিক্রেতারা বলছে গত কয়েকদিন প্রকারভেদে কাঁচা মরিচ ৪০০ থেকে ৪২০টাকা পর্যন্ত কেজিপ্রতি বিক্রি হয়েছিলো। মূলত বৃষ্টি ও বন্যায় কাঁচা মরিচের ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে তাই বাজারে সরবরাহ কম ছিলো কিন্তু এখন আমদানি বেড়ে গেছে যার কারণে প্রতিনিয়ত ধীরে ধীরে কাঁচা মরিচের দাম কমে যাচ্ছে।
 
কাঁচামালের আড়ৎতে মরিচ বিক্রি করতে আসা কৃষক রবিউল মিয়া বলেন, আজকে কাঁচামরিচের দাম অনেকটাই কমেছে, আমরা কৃষকরা ১৪০-১৫০  টাকা পর্যন্ত কেজি প্রতি দরে পাইকারদের কাছে বিক্রি করেছি। আর পাইকারী বাজারে একটু দাম বেশি থাকবে । কয়েকদিন আগে কাঁচামরিচের দাম অত্যন্ত বেশি ছিল , এমন প্রশ্নের উত্তরে তিনি বলে, দাম বাড়ার মূল কারণ বন্যা আর বৃষ্টি।
 
জেলা সদরের বড়বাড়ী বাজার আড়ৎ ইজারাদার মোসারব আলী জানান, কাঁচা মরিচের দাম কমতে শুরু করেছে, কিছুদিনের মধ্যেই মরিচের দাম নমনীয় পর্যায়ে আসবে। মূলত মরিচে দাম বাড়ার কারণ ছিলো বন্যা ও বৃষ্টি।