বাসস
  ০৩ অক্টোবর ২০২৪, ১৭:৫৮

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে কামিল (স্নাতকোত্তর) পরীক্ষার ফলাফল প্রকাশ

ঢাকা, ৩ অক্টোবর, ২০২৪ (বাসস): ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে সারাদেশের কামিল (স্নাতকোত্তর) পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়েছে।  
১ম পর্বে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ২১ হাজার ৫০০ জন, পাশের হার ৯১ দশমিক ৬৬ শতাংশ। ২য় পর্বে উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ১৯ হাজার ৪৪১ জন, পাশের হার ৯৭ দশমিক ২৫শতাংশ।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শামছুল আলম আজ দুপুর সাড়ে ১২ টায় কামিল (স্নাতকোত্তর) ১ম ও ২য় পর্ব পরীক্ষা-২০২২ এর ফলাফল ঘোষণা করেন।
কামিল পরীক্ষায় ১ম পর্বে পরীক্ষার্থী ২৩ হাজার ৪৫৭ জন এবং ২য় পর্বে পরীক্ষার্থী ১৯ হাজার ৯৯০ জন অংশগ্রহণ করেন। পরীক্ষার ফলাফল সংক্রান্ত  তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ পাওয়া যাবে।
উপাচার্য বলেন, যথাসময়ে পরীক্ষা গ্রহণ শেষে ফলাফল প্রকাশ করা একটা চ্যালেঞ্জের বিষয়। দ্রুত সময়ের মধ্যে পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশ এবং শিক্ষার্থীদের সেশনজট মুক্ত করে সনদ প্রদানের আশা ব্যক্ত করেন তিনি।
পরীক্ষা নিয়ন্ত্রক এ, কে, এম, আক্তারুজ্জামান কামিল (স্নাতকোত্তর) পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে অনুষ্ঠানিকভাবে তুলে দেন।
ফলাফল ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইসলামি আরবি বিশ^বিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ড. মো. আবু হানিফা, সহকারী অধ্যাপক ড. জাভেদ আহমাদ, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন)  মো. জিয়াউর রহমানসহ সংশ্লি¬ষ্ট দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।