বাসস
  ০৩ অক্টোবর ২০২৪, ২১:৩০

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার উস্কানিদাতা সুলতান গ্রেফতার

ঢাকা, ৩ অক্টোবর, ২০২৪ (বাসস): বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার উস্কানিদাতা ও চাদাঁবাজ ইমরান হোসেন ওরফে সুলতানকে গ্রেফতার করেছে তুরাগ থানা পুলিশ। 
বুধবার রাজধানীর উত্তরা ১৭ নম্বর সেক্টরের বৃন্দাবন এলাকা থেকে তাকে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তায় গ্রেফতার করা হয়। 
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলায় ইন্ধন দেয়ার অভিযোগে সুলতানের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।
এছাড়াও তুরাগ থানায় বৃন্দাবন পূজা মার্কেটে স্টাইলস কিচেন রেষ্টুরেন্টের মালিক মেহেদী হাসানের অভিযোগের প্রেক্ষিতে বুধবার একটি মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে ভুক্তভোগী উলে¬খ করেন, গত ২০ সেপ্টেম্বর রাতে বাসায় ফেরার পথে কতিপয় লোক তার গাড়ি থামিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে এই এলাকায় রেষ্টুরেন্ট চালাতে দিবে না বলে হুমকি প্রদান করে। পরের দিন গত ২১ সেপ্টেম্বর রাত ১১টার পর কাজ শেষে করে নিজস্ব প্রাইভেকটকারযোগে বাসায় ফেরার সময় উত্তরা দক্ষিণ মেট্রো স্টেশন এলাকায় কয়েকজন লোক অটোরিকশা দিয়ে গাড়ির গতিরোধ করে হামলা চালায়। এছাড়া রেষ্টুরেন্ট ম্যানেজারের কাছ থেকে তার হাতে থাকা আংটি ছিনিয়ে নেয়। মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এ ঘটনায় জড়িত ইমরান হোসেন ওরফে সুলতানকে গ্রেফতার করা হয়।
ডিসি তালেবুর রহমান জানান, গ্রেফতারকৃত সুলতানের বিরুদ্ধে উত্তরা ১৭ নম্বরের বৃন্দাবন ও আশপাশের এলাকায় অবৈধভাবে রাজউকের জমিতে বস্তিঘর তৈরি করে অতিরিক্ত ভাড়া আদায়, বিদ্যুতের সংযোগ দিয়ে ইচ্ছেমতো বিল আদায়, নিজেই গভীর নলকূপ বসিয়ে বস্তিতে পানি সংযোগ দিয়ে অর্থ আদায়, অবৈধ ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইকের গ্যারেজ স্থাপন করে অবৈধভাবে ব্যাটারি চার্জ দেওয়া এবং রাজউকের জমিতে অবৈধভাবে দোকান বসিয়ে ভাড়া দেওয়ার অভিযোগ রয়েছে।
গ্রেফতারকৃতের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।