বাসস
  ১৪ অক্টোবর ২০২৪, ১৭:০০

জয়পুরহাটে ধর্ষণ ও হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড


জয়পুরহাট, ১৪ অক্টোবর, ২০২৪ (বাসস): জয়পুরহাট সরকারি কলেজে অনার্স পড়ুয়া আয়সা সিদ্দিকা (২১) নামে এক ছাত্রীকে ধর্ষণ এবং পরে শ্বাস রোধ করে হত্যা মামলার আজ সোমবার দুপুরে দুই জনকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছে আদালত।


জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ( জেলা ও দায়রা জজ) বিচারক মো. আব্দুল মোক্তাদির জনাকীর্ণ আদালতে  এ রায় ঘোষণা করেন।


 মৃত্যুদণ্ড প্রাপ্তরা  হলো, জেলার পাঁচবিবি উপজেলার মাঝিনা গ্রামের শংকর মহন্তের ছেলে রনি মহন্ত (৩২) ও আয়মা পাড়া গ্রামের খোরশেদ মন্ডলের ছেলে জাহিদ হাসান কামিনি (৩৫)।


নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি এ্যাড. ফিরোজা চৌধুরী জানান,২০২২সালের ৬  মে উপজেলার মাঝিনা গ্রামের মোজাম্মেল হোসেনের মেয়ে আয়সা সিদ্দিকা রাতে ঘুমিয়ে ছিল। গভীর রাতে আসামীরা প্রাচীর টপকিয়ে বাড়িতে ঢুকে তার মুখে কাপড় গুজে দিয়ে ধর্ষণ করে এবং পরে শ্বাস রোধে হত্যা করে পালিয়ে যায়।


এ ঘটনায় পরের দিন নিহতের বড় ভাই মোস্তাক হোসেন, বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। সাজাপ্রাপ্ত আসামীরা আগে থেকে আয়সা কে উত্যক্ত করতো। পুলিশ তাদের গ্রেফতার করলে তারা আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়।


আদালত এ মামলায়, ১২ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে তাদের কে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়ে এ রায় প্রদান করেন।