বাসস
  ২৫ অক্টোবর ২০২৪, ১৪:০৮
আপডেট : ২৫ অক্টোবর ২০২৪, ১৪:১০

কুমিল্লায় ন্যায়্যমূল্যে পণ্য বিক্রি

কুমিল্লা (দক্ষিণ), ২৫ অক্টোবর, ২০২৪ (বাসস) :'কৃষক জনতা জিন্দাবাদ, সিন্ডিকেট মুর্দাবাদ' এ স্লোগানকে ধারণ করে কুমিল্লায় আজ  ন্যায্যমূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রি করা হয়।

বেলা সাড়ে ১১টায় নগরীর কান্দিরপাড় পূবালী চত্বরে অস্থায়ী বাজার বসিয়ে পণ্য সামগ্রী বিক্রি করছে  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, কুমিল্লা।

এসময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মোঃ দেলোয়ার হোসেন, ফাতিন ইসরাক মোল্লা, নাঈমুল ইসলামসহ অন্যরা।

অস্থায়ী সবজি বাজারে লাউ ৩০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৪৫ টাকা, করলা ৬০ টাকা, বেগুন ৫০ টাকা, ডিম প্রতি পিস ১১.৮০ টাকা, আলু ৫৫ টাকা, পেয়াজ  ১০০ টাকা ও রসূন ২১০ টাকা কেজি দরে বিক্রি করা হয়।

দ্রব্যমূলের ঊর্ধ্বগতিতে জনসাধারণের কিছুটা স্বস্তি দিতে এ উদ্যোগ গ্রহণ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। সরাসরি কৃষক থেকে  কিনে এনে এ বাজারে বিক্রি করার ফলে সিন্ডিকেটের কারসাজি কমতে সহায়ক হবে বলে আশা করেন উদ্যোক্তারা।

উদ্যোক্তরা বলেন,আমাদের মূল উদ্দেশ্যটা হচ্ছে একটা সোশ্যাল ইমপ্যাক্ট তৈরি করা। মানুষকে জানানো আসলে কতটুকু কত টাকা দিয়ে কিনলে তার জন্য ন্যায্য মূল্য হচ্ছে। আমরা মানুষকে সেটা জানিয়ে দিব।